বাংলা নিউজ > ময়দান > ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দলগতভাবে দ্রুততম লজ্জার সেঞ্চুরি হাঁকাল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দলগতভাবে দ্রুততম লজ্জার সেঞ্চুরি হাঁকাল বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেট দল। ছবি- এএফপি। (AFP)

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ০-২ ব্যবধানে টেস্ট সিরিজ হারে শাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টেই আগেই দুরমুশ হয়েছিল বাংলাদেশ। এবার শাকিব আল হাসানের নেতৃত্বাধীন দল দ্বিতীয় টেস্টেও ১০ উইকেটে লজ্জাজনকভাবে পরাজিত হল। এই পরাজয়ের জেরেই এক সর্বকালীন লজ্জাজনক তালিকায় একেবারে শীর্ষে পৌঁছে গেল ওপার বাংলার দল।

২০০০ সালে ভারতের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টেস্টে অভিষেক করেছিল বাংলাদেশ। তারা এখনও পর্যন্ত ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে মোট ১৩৪টি ম্যাচ খেলেছে। টেস্টে জয়ের সংখ্যা মাত্র ১৬ হলেও, এই টেস্টেই পরাজয়ের বিচারে সেঞ্চুরি হাঁকিয়ে দিল টাইগাররা। লাল বলের ক্রিকেটে এটি বাংলাদেশের শততম পরাজয়। ক্রিকেট বিশ্বে নবম দল হিসাবে ১০০টি টেস্ট হারল বাংলাদেশ। তবে এত অল্প ম্যাচ খেলে ১০০টি ম্যাচ হারার রেকর্ড আর কোনও দলের নেই। এতদিন এই রেকর্ডের মালিক ছিল নিউজিল্য়ান্ড।

আরও পড়ুন:- 

কত ম্য়াচ খেলে দলগুলি ১০০টি টেস্ট হেরেছে?

বাংলাদেশ- ১৩৪টি

নিউজিল্যান্ড- ২৪১টি

শ্রীলঙ্কা- ২৬৬টি

দক্ষিণ আফ্রিকা- ২৭৯টি

ভারত- ৩০৩টি

ইংল্যান্ড- ৩৪৭টি

পাকিস্তান- ৩৫৭টি

ওয়েস্ট ইন্ডিজ- ৩৬৮টি

অস্ট্রেলিয়া- ৩৭৪টি

আরও পড়ুন:- WTC Points Table: শাকিবদের নাস্তানাবুদ করে পাকিস্তানের ঘাড়ে উঠে এল ক্যারিবিয়ানরা, তিনে ভারত

উপরের তালিকায় স্পষ্ট করে দেয় যে এই লজ্জার রেকর্ডে বাংলাদেশের ধারেকাছেও আর কোনও দল নেই। বাংলাদেশ যেখানে ১৬টি ম্য়াচ জিতেই ১০০টি হেরে বসে রয়েছে, সেখানে বাকিদের জয়ের পরিমাণও অনেকটা বেশি ছিল। শততম পরাজয়ের আগে ভারত ৫৭টি, পাকিস্তান ১০৭টি এবং ওয়েস্ট ইন্ডিজ ১৩৮টি ও ইংল্যান্ড ১৩৯টি ম্যাচে জয় পায়। আর অস্ট্রেলিয়া সর্বাধিক, ১৭০টি ম্যাচ জেতার পরেই ১০০টি ম্যাচ হারে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IPL 2024 থেকে ছিটকে গেলেন মহম্মদ শামি! লন্ডনে অপারেশনের জন্য যেতে পারেন সন্দেশখালিতে শাহজাহানের নামের ওপর হল চুনকাম, দখল হওয়া মাঠ ফেরত পেলেন স্থানীয়রা নারী সুরক্ষায় প্রকল্প, অনুমোদন করল মোদী মন্ত্রিসভা, সন্দেশখালি কি স্বস্তি পাবে ? মূল অপরাধীকে না ধরে সাংবাদিককে ধরছেন! হাইকোর্টে তুমুল ভর্ৎসিত রাজ্য পুলিশ সবে রাহুলের সঙ্গে ‘সহজ’ হয়েছে সম্পর্ক! প্রিয়াঙ্কা বলছেন, ‘চেষ্টা করছি কিন্তু…’ সন্দেশখালিতে ফের উত্তেজনা, এবার নালিশ শাজাহানের ভাই সিরাজের বিরুদ্ধে শ্রেয়স আইয়ারের কি আদৌ চোট লেগেছে? ফাঁস NCA রিপোর্ট, নাইট ক্যাপ্টেনকে নিয়ে জল্পনা মুখ্যমন্ত্রীর বার্তা হাবড়ার বাড়িগুলিতে পৌঁছলেন বিডিও, আধার কার্ড নিয়ে আশ্বাস দিল্লি প্রিমিয়র লিগে ম্যাচ গড়াপেটা, ACB প্রধানের সঙ্গে কথা বললেন AIFF সভাপতি সুরাটে আত্মহত্যা মডেলের, সানরাইজার্সের ক্রিকেটারকে তলব করল পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.