বাংলা নিউজ > ময়দান > ‘এখানে অসুস্থ হয়ে মরেই যেতাম’, সমুদ্র যাত্রার ভয়ঙ্কর অভিজ্ঞতা শাকিবদের

‘এখানে অসুস্থ হয়ে মরেই যেতাম’, সমুদ্র যাত্রার ভয়ঙ্কর অভিজ্ঞতা শাকিবদের

সমুদ্র যাত্রায় ভয়ঙ্কর অসুস্থ হয়ে পড়েন বাংলাদেশের ক্রিকেটাররা।

জাহাজ যখন মাঝ সমুদ্রে তখন ঢেউ অনেক বেশি বেড়ে যায়। এটি খুব বড় জাহাজ ছিল না। প্রায় ছয়-সাত ফুট উঁচু ঢেউয়ে জাহাজটি ভয়ঙ্কর ভাবে দুলতে শুরু করে। ফলে একের পর এক বাংলাদেশের প্লেয়ার ‘মোশন সিকনেসের’ কবলে পড়েন।

টেনশন, স্নায়ুচাপে ভেঙে পড়া, অসুস্থতা— কী ছিল না শুক্রবার বাংলাদেশের পাঁচ ঘণ্টার ভয়ঙ্কর সমুদ্র যাত্রায়! সেন্ট লুসিয়া থেকে সমুদ্র পাড়ি দিয়ে মার্টিনিক হয়ে ডমিনিকা আসার পথে শুরুতে ক্রিকেটাররা রোমাঞ্চিত থাকলেও, পরে সমুদ্রের উত্তাল ঢেউয়ের দাপটে যে ‘মোশন সিকনেস’ হয়, তাতেই জেরবার হয়ে ওঠেন বাংলাদেশের ক্রিকেটাররা।

সমুদ্র-ভ্রমণে অবশ্য এ রকমটা অনেকের সঙ্গেই হয়ে থাকে। তবে আশার কথা, ডমিনিকা আসার পথে যাঁরা অসুস্থ হয়ে পড়েছিলেন, সবাই এখন ভালো আছেন। দলের ম্যানেজার নাফিস ইকবাল জানিয়েছেন, ‘সবাই এখন সুস্থ। কারও কোনও সমস্যা নেই। আমি স্থানীয় ডাক্তারের সঙ্গে কথা বলেছি। ওঁরা বলেছেন, এ রকম সমস্যা অনেকের হতে পারে, তবে সেটা সাধারণত ৫-৬ ঘণ্টার মধ্যে কেটে যায়।’ 

আরও পড়ুন: হোয়াইওয়াশ বাংলাদেশ, দ্বিতীয় টেস্টেও ১০ উইকেটে লজ্জার হার শাকিবদের

বাংলাদেশ ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের প্রথম টি-টোয়েন্টির আগে সমুদ্র পথে ডমিনিকা পৌঁছতে গিয়ে রীতিমতো নাজেহাল হয়েছেন। সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা পর্যন্ত দূরত্ব প্রায় ১৮০ কিমি। সমুদ্র পথে প্রায় পাঁচ ঘণ্টার যাত্রা। বিমানের বদলে বাংলাদেশের ক্রিকেট বোর্ড সমুদ্র পথে শাকিব আল হাসানদের ডমিনিকা যাওয়ার ব্যবস্থা করেছিল। বেশির ভাগ বাংলাদেশের প্লেয়ারেরই সমুদ্র ভ্রমণের এটাই ছিল প্রথম অভিজ্ঞতা। আর সমুদ্র ভ্রমণের রোমাঞ্চ নিতে গিয়ে অসুস্থ হয়ে বমি করে ভাসালেন বাংলাদেশের প্লেয়াররা।

আরও পড়ুন: শাকিবদের নাস্তানাবুদ করে পাকিস্তানের ঘাড়ে উঠে এল ক্যারিবিয়ানরা

জাহাজ যখন মাঝ সমুদ্রে তখন ঢেউ অনেক বেশি বেড়ে যায়। এটি খুব বড় জাহাজ ছিল না। প্রায় ছয়-সাত ফুট উঁচু ঢেউয়ে জাহাজটি ভয়ঙ্কর ভাবে দুলতে শুরু করে। ফলে একের পর এক প্লেয়ার ‘মোশন সিকনেসের’ কবলে পড়েন। বাংলাদেশের সংবাদপত্রের প্রতিবেদনে বলা হয়েছে, প্লেয়ারদের মধ্যে সবচেয়ে বেশি অসুস্থ হয়ে পড়েছিলেন শরিফুল ইসলাম, উইকেটকিপার নুরুল হাসান এবং দলের ম্যানেজার নাসিফ ইকবালও। শরিফুল একাধিকবার বমিও করেন। প্রসঙ্গত, বাংলাদেশ টিম সমুদ্র পথে গেলেও, ওয়েস্ট ইন্ডিজ কিন্তু জাহাজে করে ডমিনিকা যায়নি।

বাংলাদেশের সংবাদমাধ্যমে এক ক্রিকেটার বলেছেন, এমন যাত্রায় তাঁরা ‘মরে’ যেতে পারত। আর একজন দেশের সিনিয়র ক্রিকেটারের দাবি, এটি তাঁর জীবনের ‘সবচেয়ে খারাপ সফর’ ছিল। অন্য একজন বিসিবি-র উপর ক্ষোভ প্রকাশ করে বলেছেন, ‘আমরা অসুস্থ হয়ে এখানে মরে গেলেও ওদের কিছুই হবে না।’

আর এক ক্রিকেটারের দাবি, ‘আমি অনেক দেশ ভ্রমণ করেছি, এই প্রথম আমি এ রকম কিছু অনুভব করছি। আমরা কেউই এতে অভ্যস্ত নই। খেলার কথা ভুলে যান, জাহাজে আমাদের কেউ গুরুতর অসুস্থ হয়ে পড়লে কী হত! এটা আমার জীবনের সবচেয়ে বাজে সফর।’ আগামী ২ জুলাই সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

KKR-এর IPL 2024 জয়ে ব্যাট হাতে প্রধান ভূমিকা নিয়েছেন কোন ৫ জন? দেখে নিন তালিকা ভারতীয় নম্বর দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলা আন্তর্জাতিক কল ব্লক হবে!উদ্যোগে কেন্দ্র রফির গান গেয়ে টাইম মেশিন খেতাব জয় শুভর, বাংলার ছেলেকে টেক্কা দিতে পারলেন বিনীত ২০২৫ সাল পর্যন্ত এই রাশিগুলির প্রতি সদয় থাকবেন রাহু, আয় বাড়বে হবে নতুন সম্পত্তি ঘূর্ণিঝড় রেমালের জেরে আরও ৩ জনের মৃত্যু, মৌসুনি দ্বীপ বৃদ্ধার ঘাড়ে পড়ল গাছ সোনু সুদ পরিচালিত ছবিতে এবার নাসিরুদ্দিন শাহ! অভিনেতার চরিত্রেও থাকবে বিরাট চমক জেন্ডায়া থেকে টিমোথি, কোন কোন তারকার উপর চোখ বন্ধ করে ভরসা করছে হলিউড গুজরাটের পর এবার ইউরোপে ক্রুজে প্রি-ওয়েডিং সারবেন অনন্ত-রাধিকা! থাকছে কী কী চমক? ৭ বলিউড তারকা যাঁরা নিজেদের সৌন্দর্য্য বজায় রাখতে করেছেন হেয়ার ট্রান্সপ্লান্ট KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে

Latest IPL News

KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.