বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান সিরিজের আগেই চাকরি হারালেন বাংলাদেশের ফিল্ডিং কোচ রায়ান কুক
চাকরি হারালেন বাংলাদেশের ফিল্ডিং কোচ রায়ান কুক (ছবি:বিসিবি)
চাকরি হারালেন বাংলাদেশের ফিল্ডিং কোচ রায়ান কুক (ছবি:বিসিবি)

পাকিস্তান সিরিজের আগেই চাকরি হারালেন বাংলাদেশের ফিল্ডিং কোচ রায়ান কুক

  • ফিল্ডিংয়ে অবনতির জন্য খেলোয়াড়দের পাশাপাশি সমালোচনার মুখে পড়েছিলেন দলের ফিল্ডিং কোচ রায়ান কুক। তবে সমালোচনা হলেও নিজের পদ ধরে রেখেছিলেন তিনি। কিন্তু টি টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার পরে শেষ পর্যন্ত তাঁর সঙ্গে সম্পর্ক শেষ করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

গত দুই বছর ধরেই বাংলাদেশের ফিল্ডিংয়ের অবস্থা খুব একটা ভালো নয়। মাঝে মাঝেই দলের ফিল্ডিং-এর দিকে আঙুল উঠেছিল। ফিল্ডিংয়ে অবনতির জন্য খেলোয়াড়দের পাশাপাশি সমালোচনার মুখে পড়েছিলেন দলের ফিল্ডিং কোচ রায়ান কুক। তবে সমালোচনা হলেও নিজের পদ ধরে রেখেছিলেন তিনি। কিন্তু টি টোয়েন্টি বিশ্বকাপের ব্যর্থতার পরে শেষ পর্যন্ত তাঁর সঙ্গে সম্পর্ক শেষ করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ২০১৮ সাল থেকে বাংলাদেশ দলের ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করছিলেন কুক। ২০১৯ সালে বিশ্বকাপে দলের ফিল্ডিং খারাপ হলেও তার সঙ্গে আরও দুই বছরের চুক্তি করেছিল বিসিবি। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েই এই কোচের সঙ্গে সম্পর্ক শেষ হলো বাংলাদেশের। 

আসন্ন পাকিস্তান সিরিজে স্থানীয় একজনকে দিয়ে কাজ চালাবে বিসিবি। বাংলাদেশ বোর্ডের তরফ থেকে বলা হয়েছে, পরে এই পদে উঁচু মানের কোচ আনার হবে। বোর্ডের তরফ থেকে জানান হয়েছে,  'আমাদের হাতে কিছু নাম আছে। পাশাপাশি আমরা উঁচু মানের ফিল্ডিং কোচকেও দেখছি এবং আশা করছি মাস খানেকের মধ্যে পেয়ে যাবো।' শনিবার বিকেলে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এই খবর জানান বাংলাদেশ ক্রিকেটের অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। 

আকরাম খান জানান, কোচিং স্টাফের বাকিরা ছুটি থেকে ফিরে কাজে যোগ দিলেও কুক ফিরছেন না। তার চুক্তির মেয়াদ আর কিছুদিন বাকি থাকলেও তাকে আগেভাগেই বাদ দেওয়া হয়েছে। পাকিস্তান সিরিজে তাই স্থানীয় কোন কোচ দিয়ে কাজ চালিয়ে নেওয়া হবে, 'কুককে আমরা পাচ্ছি না। ওর জায়গায় নতুন  স্থানীয় একজনকে নিচ্ছি। কাকে নিচ্ছি এটা ১৬ তারিখ চূড়ান্ত করবো। ওর মেয়াদ শেষ পর্যায়ে আছে। ও এখন আসছে না। ওর চুক্তি নবীকরণ করছি না। এজন্য ওকে এই সিরিজে পাচ্ছি না।'

বন্ধ করুন