বাংলা নিউজ > ময়দান > ICC সুপার লিগ টেবলে এক লাফে চারে উঠে এল, বাংলাদেশের সামনে শীর্ষে ওঠার হাতছানি
রবিবার ৩৩ রানে শ্রীলঙ্কাকে হারায় বাংলাদেশ।
রবিবার ৩৩ রানে শ্রীলঙ্কাকে হারায় বাংলাদেশ।

ICC সুপার লিগ টেবলে এক লাফে চারে উঠে এল, বাংলাদেশের সামনে শীর্ষে ওঠার হাতছানি

  • আর একটা ম্যাচ জিতলেই, ইংল্যান্ড, পাকিস্তান এবং অস্ট্রেলিয়াকে টপকে বাংলাদেশ এই তালিকার শীর্ষে উঠে আসবে। প্রথম তিনে থাকা ইংল্যান্ড, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার সমান পয়েন্ট নিয়েই এই মুহূর্তে চারে রয়েছে বাংলাদেশ।

রবিবার ঢাকায় শ্রীলঙ্কার বিরুদ্ধে বাংলাদেশের জয়ের পরই আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ টেবলেও বড় তারতম্য ঘটে গেল। চারে উঠে এল বাংলাদেশ। তামিম ইকবালের দলের সাত ম্যাচে এখন ৪০ পয়েন্ট। আর একটা ম্যাচ জিতলেই, ইংল্যান্ড, পাকিস্তান এবং অস্ট্রেলিয়াকে টপকে বাংলাদেশ এই তালিকার শীর্ষে উঠে আসবে।

প্রথম তিনে থাকা ইংল্যান্ড, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার সমান পয়েন্ট নিয়েই এই মুহূর্তে চারে রয়েছে বাংলাদেশ। এই তালিকায় ১২ নম্বরে থাকা শ্রীলঙ্কা পয়েন্ট মাইনাস ২। এই তালিকায় নেদারল্যান্ডসই একমাত্র দল, যারা কোনও পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।

নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ ৩০ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে পাঁচ, ছয় এবং সাতে রয়েছে। বিরাট কোহলির ভারত ২৯ পয়েন্ট নিয়ে রয়েছে আট নম্বরে। নয় এবং দশ নম্বরে থাকা জিম্বাবোয়ে এবং আয়ারল্যান্ডের পয়েন্ট দশ করে। ৯ পয়েন্ট দক্ষিণ আফ্রিকার। তারা রয়েছে ১১ নম্বরে।

উল্লেখ্য, টেস্ট চ্যাম্পিয়নশিপের মতোই ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগ করতে চলেছে আইসিসি। পার্থক্য হল, টেস্ট চ্যাম্পিয়নশিপকে টেস্টের বিশ্বকাপ বলা হচ্ছে। আর নতুন এই সুপার লিগ স্থির করবে ২০২৩ একদিনের ক্রিকেটের বিশ্বকাপে কোন কোন দল সরাসরি যোগ্যতা অর্জন করবে। আয়োজক দেশ হওয়ায় ভারতের কাছে অবশ্য সুপার লিগের পয়েন্ট তালিকা বিশেষ গুরুত্ব পাবে না।

বন্ধ করুন