বাংলা নিউজ > ময়দান > এশিয়ার সেরা ফিল্ডিং দল টাইগাররা! বাটলারদের 'বাংলাওয়াশ' করে দাবি অধিনায়ক শাকিবের

এশিয়ার সেরা ফিল্ডিং দল টাইগাররা! বাটলারদের 'বাংলাওয়াশ' করে দাবি অধিনায়ক শাকিবের

এশিয়ার সেরা ফিল্ডিং দল টাইগাররা! (REUTERS)

বাংলাদেশ দুর্দান্ত ফিল্ডিং করলেও ইংল্যান্ডের ফিল্ডিং ছিল একেবারেই সাদামাটা। বাংলাদেশের দুই ওপেনারের ক্যাচ ফেলেছেন ইংলিশ ফিল্ডাররা। খারাপ ফিল্ডিংয়ের মাশুল এই ম্যাচে দিতে হয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

শুভব্রত মুখার্জি: ঘরের মাটিতে টি-২০ ফর্ম্যাটের বিশ্ব চ্যাম্পিয়নদের বিরুদ্ধে সিরিজ জয় আগেই সম্পন্ন হয়ে গিয়েছিল। মঙ্গলবার রাতে মিরপুরের শের-এ-বাংলা স্টেডিয়ামে তৃতীয় টি-২০ ম্যাচ ছিল ইংল্যান্ডের কাছে সম্মানরক্ষার ম্যাচ। এই ম্যাচে জিতে হোয়াইটওয়াশ অথবা 'বাংলা ওয়াশ' বাঁচানোই ছিল তাদের লক্ষ্য। যদিও বাস্তবে তা বাঁচানো সম্ভব হয়নি ইংল্যান্ডের পক্ষে। আর বাটলারদের 'বাংলাওয়াশ' করে অধিনায়ক শাকিব আল হাসানের আত্মবিশ্বাসের সঙ্গে দাবি এশিয়ার সেরা ফিল্ডিং দল টাইগাররাই!

এদিন বাংলাদেশ দুর্দান্ত ফিল্ডিং করলেও ইংল্যান্ডের ফিল্ডিং ছিল একেবারেই সাদামাটা। বাংলাদেশের দুই ওপেনারের ক্যাচ ফেলেছেন ইংলিশ ফিল্ডাররা। খারাপ ফিল্ডিংয়ের মাশুল এই ম্যাচে দিতে হয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। জস বাটলারকে সরাসরি থ্রোয়ে যেভাবে রানআউট করেছেন মেহেদী হাসান মিরাজ। ওটাই যে ম্যাচের টার্নিং পয়েন্ট তা মেনে নিয়েছেন ইংল্যান্ড কোচ ম্যাথু মটস থেকে টাইগারদের অধিনায়ক শাকিব আল হাসানও। আর এরপরেই অধিনায়ক শাকিব আল হাসানের দাবি বাংলাদেশের এই দলটিই এখন ফিল্ডিংয়ে এশিয়ার সেরা দল!

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে শাকিব বললেন, ‘সাধারণ যেকোনো মানুষেরই চোখে পড়েছে, তিন ম্যাচে কেমন ফিল্ডিং করেছি। ইংল্যান্ড এত ভালো ফিল্ডিং দল, এই সিরিজে আমরা ওদের থেকেও ভালো ফিল্ডিং করেছি। সে জায়গা থেকে আমরা অনেকটাই এগিয়ে ছিলাম। এই সিরিজে আমাদের সবচেয়ে বড় উন্নতি হয়েছে ফিল্ডিংয়ে। যেটা সব সময়ই করা উচিত।’

শাকিব আরও যোগ করে জানান, ‘আমাদের পরিকল্পনা রয়েছে এশিয়ার সেরা ফিল্ডিং দল হওয়ার। মনে হয় না আমরা খুব একটা বেশি পিছিয়ে রয়েছি বলে। আমি এটাই বলব এই দলটা হয়তো এশিয়ার সেরা ফিল্ডিং দল।’ উল্লেখ্য মঙ্গলবার মিরপুরে তৃতীয় টি–২০তে মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত থ্রোয়ে রানআউট হন ইংল্যান্ডের জস বাটলার। গোটা সিরিজেই দুরন্ত ফিল্ডিং করেছে বাংলাদেশ দল। ইংল্যান্ডের হেড কোচ ম্যাথু মটসও সংবাদ সম্মেলনে এসে দাবি করেন পয়েন্ট থেকে মিরাজের সরাসরি থ্রোয়ে বাটলারের রানআউটই ম্যাচের রং বদলে দিয়েছিল। শাকিব ম্যাচের 'টার্নিং পয়েন্ট' হিসেবে মোস্তাফিজুর রহমানের সেই ওভারটির কথা তুলে ধরেছেন যেখানে পরপর দু বলে তিনি ফেরান দুই সেট হয়ে যাওয়া ব্যাটার ডেভিড ম্যালান ও জস বাটলারকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? গ্যাংস্টার আবু সালেমের সঙ্গে নাইটক্লাবে পার্টি? ভাইরাল ছবি নিয়ে জবাব কঙ্গনার IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা মলদ্বীপের তৃষ্ণা মেটাচ্ছে চিন, তিব্বত থেকে পৌঁছে দিয়েছে ১৫০০ টন পানীয় জল ভারতীয় মহাকাশচারীদের উন্নত প্রশিক্ষণ দেবে নাসা! বললেন মার্কিন রাষ্ট্রদূত ১০ টাকার দু'টি ভারতীয় নোট, লন্ডনে নিলাম হবে ২ লক্ষে! কী এমন বিশেষত্ব খোঁজ মিলল ৭০ হাজার বছরের পুরনো ভাইরাসের! এই কারণেই এত রোগ হয় মানুষের ‘‌সিপিএমের কোনও অফিসার এটা করেছেন’‌, না জানিয়ে নোটিশ পাঠানো নিয়ে তোপ মমতার ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা

Latest IPL News

৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.