বাংলা নিউজ > ময়দান > নেতা হিসেবে ১ম ম্যাচেই হার সোহানের, ১ম টি-২০তে জিম্বাবোয়ের কাছে হারল বাংলাদেশ
জিম্বাবোয়ের কাছে হারল বাংলাদেশ। ছবি টুইটার

নেতা হিসেবে ১ম ম্যাচেই হার সোহানের, ১ম টি-২০তে জিম্বাবোয়ের কাছে হারল বাংলাদেশ

  • ব্যাট হাতে সোহান এদিন ২৬ বলে ৪২ রানে অপরাজিত থাকেন তিনি। একটি চার এবং ৪টি ছয়ে সাজানো ছিল তার ইনিংস। শেষ দুই ওভারে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ৩২ রান।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশ সিনিয়র ক্রিকেট দলের টি-২০ ফর্ম্যাটে নেতা হিসেবে শুরুটা ভালো হল না সোহানের। জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০'তে জিম্বাবোয়ের কাছে হারের মুখ দেখতে হল বাংলাদেশকে। হারারে স্পোর্টস ক্লাবের মাঠে আয়োকজকদের দেওয়া ২০৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশ ইনিংস শেষ হল ১৮৮ রানে। ফলে ১৭ রানের হার দিয়ে অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করলেন নুরুল হাসান সোহান।

আরও পড়ুন: অভিষেকের মাত্র ১০ মিনিট আগে জানতে পেরেছিলেন তিনি খেলছেন! জানালেন দ্রাবিড়

ব্যাট হাতে সোহান এদিন ২৬ বলে ৪২ রানে অপরাজিত থাকেন তিনি। একটি চার এবং ৪টি ছয়ে সাজানো ছিল তার ইনিংস। শেষ দুই ওভারে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ৩২ রান। তবে ১৯তম ওভারে মাত্র ৪ রান দিয়ে ও মোসাদ্দেকের উইকেটটি নিয়ে জিম্বাবোয়ের জয় কার্যত নিশ্চিত করে দেন রিচার্ড এনগারাভা। তানাকা চিভাঙ্গার করা শেষ ওভারে ১০ রান তুললেও হার এড়াতে পারেনি বাংলাদেশ।

শান্ত ২৫ বলে ৩৭ এবং ১৯ বলে ৩২ রান করেন লিটন দাস। এনামুল হক বিজয় করেন ২৭ বলে ২৬ রান। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০৫ রান করে জিম্বাবোয়ে। তিনে ব্যাট করতে নেমে ওয়েসলি মাধেভেরে এবং পাঁচে নেমে সিকান্দার রাজা দুরন্ত ব্যাটিং করেন। ৪৬ বলে ৬৭ রান করে রিটায়ার্ড হার্ট হন মাধেভেরে। ২৬ বলে ৬৬ রানের মারকাটারি ইনিংস খেলে অপরাজিত থাকেন রাজা। চতুর্থ উইকেটে এই দুজন মাত্র ৪৩ বলে গড়েন ৯১ রানের জুটি। শন উইলিয়ামস ১৯ বলে ৩৩ ও অধিনায়ক ক্রেগ আরভিন ১৮ বলে ২১ রান করেন। বাংলাদেশের হয়ে দুই উইকেট নেন মুস্তাফিজ। সিকান্দার রাজা এদিন দুরন্ত ব্যাট করার পাশাপাশি বল হাতেও নিয়েছেন এক উইকেট। ফলে ম্যান অফ দি ম্যাচের পুরস্কারও পেয়েছেন তিনি।

বন্ধ করুন