বাংলা নিউজ > ময়দান > আমিরশাহিকে হারিয়েও বিশ্বকাপ থেকে বিদায়, সেমিফাইনাল অধরাই থাকল বাংলাদেশের

আমিরশাহিকে হারিয়েও বিশ্বকাপ থেকে বিদায়, সেমিফাইনাল অধরাই থাকল বাংলাদেশের

জিতেও বিদায় বাংলাদেশের। (ছবি- টুইটার @ICC)

সুপার সিক্সের ১ নম্বর গ্রুপের তৃতীয় স্থানে থেকে অভিযান শেষ করে বাংলাদেশ।

শুভব্রত মুখার্জি: বড় ব্যবধানেও ম্যাচ জেতা হল। তবে তার পরেও অনুর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিতে হল বাংলাদেশকে। ফলে সেমিফাইনাল অধরাই থেকে গেল তাদের কাছে। চলতি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে বোলারদের দক্ষতায় জয়ের জন্য ছোট লক্ষ্য পেয়েছিল বাংলাদেশ। স্বর্ণা আক্তারের ঝোড়ো ব্যাটিংয়ে বড় জয়ও পায় তারা। তবে তা যথেষ্ট ছিল না।

মহিলা অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়া হলো না বাংলাদেশের। বিদায় নিতে হলো সুপার সিক্স পর্যায় থেকেই। দক্ষিণ আফ্রিকার পচেসস্ট্রুমে সংযুক্ত আরব আমিরশাহিকে ৫ উইকেটে হারায় বাংলাদেশ। তাদের সামনে জয়ের লক্ষ্যমাত্রা ছিল মাত্র ৭০ রানের। ম্যাচে ৬৫ বল বাকি থাকতেই বাজিমাত করে বাংলাদেশ।

উল্লেখ্য, সুপার সিক্সে ছয় দলের ১ নম্বর গ্রুপে ভারত, অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার পয়েন্ট সমান। এই চারদলের কাছেই রয়েছে ৬ পয়েন্ট। নেট রানরেটে এগিয়ে ছিল ভারত (+২.৮৪৪)। ফলে শীর্ষে থেকে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে তাঁরা। সেমিফাইনালে তাদের পাশাপাশি জায়গা হয়েছে অস্ট্রেলিয়ারও (+২.২১০)।

আরও পড়ুন:- U19 Women's WC: ব্যক্তিগত পারফর্ম্যান্সে শেফালিকেও টেক্কা শ্বেতার, কাদের হাত ধরে বিশ্বকাপের সেমিফাইনালে উঠল ভারত?

চার নম্বরে থেকে শেষ ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ। আমিরাশাহিকে হারিয়ে দক্ষিণ আফ্রিকাকে পেছনে ফেলে পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে আসে টাইগ্রেসরা। তবে তা যথেষ্ট ছিল না।

টস জিতে ব্যাটিংয়ে নেমে আমিরশাহি ২০ ওভারে ৬৯ রান করতে সমর্থ হয় ৯ উইকেট হারিয়ে। সর্বোচ্চ ২৯ রান করেন কেনি। ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন বাংলাদেশের সফলতম বোলার তথা লেগ স্পিনার রাবেয়া খান। স্বর্ণার ব্যাটে বাংলাদেশ জয়ের লক্ষ্য স্পর্শ করে ফেলে সহজেই। ১৯ বলে ৪টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে তিনি করেন ৩৮ রান।

আরও পড়ুন:- ICC Awards: অর্শদীপকে টেক্কা প্রোটিয়া তারকার, বর্ষসেরা উঠতি ক্রিকেটারের পুরস্কার জিতলেন জানসেন

প্রথমবার আয়োজন হওয়া বয়সভিত্তিক এই টুর্নামেন্টে গ্রুপ পর্বে তিন ম্যাচের সবগুলো জিতেই সুপার সিক্সে এসেছিল বাংলাদেশ। সুপার সিক্সে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হারে তাঁরা। ফলে এদিন বড় ব্যবধানে ম্যাচ জিতেও কিছু করতে পারল না বাংলাদেশ। ছিটকে যেতে হল টুর্নামেন্ট থেকে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

শ্রাবণ মাসে শিবের বিশেষ প্রিয় এই গাছ লাগান বাড়িতে, ঘরে আসবে সুখ-সমৃদ্ধি 'পারিবারিক যোগ আছে...', প্যারিস অলিম্পিক ২০২৪ এ পারফর্ম করছেন শান! ঠিক করেছে! বাজেটে বাংলার জন্য আর্থিক প্যাকেজ দেয়নি কেন্দ্র, জানাল বঙ্গ বিজেপি বো দেওয়া হট পিঙ্ক বার্বি ড্রেসে নজরকাড়া সারা! জানেন তাঁর এই পোশাকের দাম কত? Champions Trophy 2025-তে ভারতকে খেলানো নিয়ে PCB-র বড় চাল! বল এখন ICC-র কোর্টে বাংলা ছবি মানেই এখন গোয়েন্দা, আর পারিবারিক ছবি, আমি নতুন কিছু করতে চাই: বিক্রম রক্তক্ষয়ী আন্দোলন থেকে স্বাভাবিকের পথে বাংলাদেশ, কমপক্ষে ২০০ মানুষের মৃত্যু কলকাতা সহ ১৪টি বড় শহরে যানবাহন ব্যবস্থা ঢেলে সাজানোর পরিকল্পনা বাজেটে তেকাঠির তলায় শক্তি বাড়াতে এবার যুব বিশ্বকাপে খেলা গোলকিপারকে সই করাল মোহনবাগান ছয় কোটি কৃষকের জমি রেজিস্ট্রি করবে কেন্দ্র, করা হবে ফসল শুমারিও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.