বাংলা নিউজ > ময়দান > বিশ্রাম নয়, পাকিস্তান সিরিজে বাদ দেওয়া হয়েছে তাঁকে, স্পষ্ট জানিয়ে দিলেন মুশফিকুর
মুশফিকুর রহিম। ছবি- এএনআই। (ANI)
মুশফিকুর রহিম। ছবি- এএনআই। (ANI)

বিশ্রাম নয়, পাকিস্তান সিরিজে বাদ দেওয়া হয়েছে তাঁকে, স্পষ্ট জানিয়ে দিলেন মুশফিকুর

  • বিশ্বকাপের আটটি ম্যাচে মাত্র একটি অর্ধশতরান করেছিলেন মুশফিকুর।

পাকিস্তানের ও বাংলাদেশের মধ্যে শুক্রবার (১৯ নভেম্বর) থেকেই টি-টোয়েন্টি সিরিজ শুরু হয়েছে। চূড়ান্ত হতাশাজনক বিশ্বকাপের পর ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে বাংলাদেশ। তবে একাধিক সিনিয়র ক্রিকেটারদের বাদ দিয়েই এই সিরিজে খেলতে নেমেছে ওপার বাংলার ক্রিকেট দল, যার মধ্যে মুশফিকুর রহিম অন্যতম।

প্রথমে মুশফিকুরকে দলে না রাখার কারণ হিসেবে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানানো হলেও সেই কথা সঠিক নয় বলেই জানান বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটার। তিনি জানান তিনি বিশ্রাম তো চানইনি, বরং হতাশাজনক বিশ্বকাপের পর দলের হয়ে ভাল পারফর্ম করে ঘুরে দাঁড়ানোই লক্ষ্য তাঁর। 

মুশফিকুর ESPN Cricinfo-কে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, ‘সত্যি বলতে আমি এমনও ক্লান্ত নই যে বিশ্রামের জন্য বলতে হবে। আমি খেলার জন্য প্রস্তুত ছিলাম, আর হব নাই বা কেন? বিশ্বকাপে নিঃসন্দেহে আমি ভাল পারফর্ম করতে পারেনি এবং সেখান থেকে ঘুরে দাঁড়াতে আমার একটা সুযোগ দরকার। আমি খেলতে আগ্রহী কিনা জিজ্ঞেস করা হলেও আমি একই কথা বলি। তবে আমাকে জানানো হয় যে, নির্বাচকমন্ডলী, টিম ম্যানেজমেন্ট ও টিম ডিরেক্টর সকলে মিলে আমাকে দল থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।’

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনাজুল আবেদিনও সেই কথা স্বীকার করে মেনে নেন মুশফিকুর বিশ্রাম চাননি, বরং আসন্ন সময়ে বাংলাদেশের সূচির কথা মাথায় রেখেই টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলে দলে থেকে মুশফিকুরকে বাদ দেওয়া হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স একেবারই আশানুরূপ ছিল না। আট ম্যাচে মাত্র একটি অর্ধশতরান করা মুশফিকুরও ব্যাট হাতে ব্যর্থ। তাঁকে ছাড়া দলে পাকিস্তানের বিরুদ্ধে কেমন পারফর্ম করে এখন সেটাই দেখার।

বন্ধ করুন