বাংলা নিউজ > ময়দান > ঢাকার বৃষ্টিতে বিপাকে, লিলিপুটদের বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি সারবে টাইগাররা
লিলিপুটদের বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি সারবে টাইগাররা। ছবি টুইটার

ঢাকার বৃষ্টিতে বিপাকে, লিলিপুটদের বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি সারবে টাইগাররা

  • পরবর্তীতে দল ঢাকায় ফিরবে। তারপরেই তারা নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে। সেখানে একটি ত্রিদেশীয় সিরিজে খেলবে তারা। তারপরেই অক্টোবর মাসের মাঝামাঝি সময় থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হয়ে যাবে টি-২০ বিশ্বকাপের লড়াই।

শুভব্রত মুখার্জি: সদ্য শেষ হওয়া এশিয়া কাপে একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ দল। গ্রুপ পর্বেই ছিটকে গিয়েছিল তারা। সামনেই টি-২০ বিশ্বকাপ। সেখানে ভালো পারফরম্যান্স করতে মরিয়া তারা। সেই উদ্দেশ্যেই দুবাইতে প্রস্তুতি ক্যাম্প করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে। পাশাপাশি আমিরশাহির বিরুদ্ধে দুটি টি-২০ ম্যাচ ও খেলবে টাইগাররা।

প্রসঙ্গত ঢাকাতেই এই প্রস্তুতি ক্যাম্প হওয়ার কথা ছিল। তবে বৃষ্টির কারণে তা আর করা সম্ভব হয়নি। সেই প্রস্তুতি ক্যাম্প এবার বিসিবির তরফে দুবাইতে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিসিবির চিফ এক্সিকিউটিভ নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন দুবাইতে সেপ্টেম্বর মাসের ২২ তারিখ এই ক্যাম্প শুরু হবে। ২৭ তারিখ পর্যন্ত চলবে ৬ দিন ব্যাপী এই ক্যাম্প। তার মাঝেই খেলা হবে দুটি টি-২০ ম্যাচ। প্রথম ম্যাচ খেলা হবে ২৫ সেপ্টেম্বর। দ্বিতীয় ম্যাচটি খেলা হবে ২৭ সেপ্টেম্বর।

পরবর্তীতে দল ঢাকায় ফিরবে। তারপরেই তারা নিউজিল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে। সেখানে একটি ত্রিদেশীয় সিরিজে খেলবে তারা। তারপরেই অক্টোবর মাসের মাঝামাঝি সময় থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হয়ে যাবে টি-২০ বিশ্বকাপের লড়াই। নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন 'আবহাওয়ার কারণে দল সঠিকভাবে প্রস্তুতি সারতে পারেনি। সেই কারণেই দলকে আমরা আমিরশাহিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। সেখানে প্রস্তুতি ক্যাম্পের পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট দল আমিরশাহির বিরুদ্ধে দুটি টি-২০ ম্যাচও খেলবে। আমরা ইতিমধ্যেই এমিরেটস ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করেছি। দুবাই স্পোর্টস ক্লাব এবং বাকি জায়গাগুলোর সুবিধা যাতে ক্রিকেটাররা ব্যবহার করতে পারে সেই বিষয়টা নিয়েও কথা হয়েছে। ঢাকা থেকে দুবাই মাত্র ৩-৪ ঘণ্টা সময় লাগে। সেই কারণেই আমরা দুবাইকে বেছে নিয়েছে। আমরা শাকিবকে ইতিমধ্যেই ঘরোয়া একটি টুর্নামেন্টের জন্য এনওসি দিয়ে রেখেছি। ফলে ওকে এই প্রস্তুতি ক্যাম্পে নেওয়া হবে কিনা ঠিক করবে টিম ম্যানেজমেন্ট।

বন্ধ করুন