বাংলা নিউজ > ময়দান > Bangladesh vs UAE 2nd T20I: প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল বাংলাদেশ

Bangladesh vs UAE 2nd T20I: প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল বাংলাদেশ

প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল বাংলাদেশ (ছবি:টুইটার আইসিসি)

মঙ্গলবার দুবাই-এ সংযুক্ত আরব আমির শাহিকে ৩২ রানে হারিয়ে দিল বাংলাদেশ। এই জয়ের ফলে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানেই জিতেছে টাইগাররা। সংযুক্ত আরব আমির শাহির বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ছন্দে দেখা গেল বাংলাদেশকে।

মঙ্গলবার দুবাই-এ সংযুক্ত আরব আমির শাহিকে ৩২ রানে হারিয়ে দিল বাংলাদেশ। এই জয়ের ফলে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানেই জিতেছে টাইগাররা। সংযুক্ত আরব আমির শাহির বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই ছন্দে দেখা গেল বাংলাদেশকে। যার ফলে অনায়সে সংযুক্ত আরব আমির শাহিকে হারিয়ে সিরিজ জিতে নিল নুরুল হাসান সোহানের দল।

এ দিনের ম্যাচে টস জিতে আগে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৬৯ রান তুলে ছিল বাংলাদেশ। দলের পক্ষে ৪৬ রান করেছিলেন ওপেনার মেহেদি হাসান মিরাজ। তিনি এদিন ওপেন করতে নেমে ৩৭ বলে ৪৬ রানের ইনিংস খেলেন। তাঁর এদিনের ইনিংস সাজানো ছিল ৫ বাউন্ডারি দিয়ে।

আরও পড়ুন… ইরানি কাপের জন্য Rest of India squad-এ বাংলার অভিমন্যু সহ চার ওপেনার

তবে এই ম্যাচেও ব্যর্থ হয়েছেন বাংলাদেশের ওপেনার সাব্বির রহমান। দারুণ শুরুর আভাস দিয়েছিলেন কিন্তু মাত্র ৯ বলে ১২ রান করে তিনি সাজঘরে চলে যান। আগের ম্যাচের জয়ের নায়ক আফিফও বেশি রান করতে পারেননি। ১০ বলে ১৮ রান করে আউট হন তিনি। এরপর নুরুল হাসান সোহান-ইয়াসির আলিদের ব্যাটে চড়ে লড়াই করে বাংলাদেশ। ব্যাট হাতে ইয়াসির করে ১৩ বলে ২১ রান। দলের অধিনায়ক নুরুল হাসান করেন ১০ বলে ১৯ রান।

১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জবাবে ১৩৭ রানেই থেমে যায় সংযুক্ত আরব আমির শাহির ইনিংস। নির্ধারিত ২০ ওভারেUAE পাঁচ উইকেট হারিয়ে তোলে ১৩৭ রান। ফলে ৩২ রানে হারে আরব আমির শাহি। তাদের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেছেন তাদের দলের অধিনায়ক সিপি রিজওয়ান। এ ছাড়াও বাশিল ৪০ বলে ৪২ রানের ইনিংস খেলেছেন।

আরও পড়ুন… পাকিস্তানের কাছে হার্দিক পান্ডিয়ার মতো ফিনিশার নেই, শাহিদ আফ্রিদির অকপট স্বীকার

আরব আমির শাহির ব্যাটিং-কে এ দিন বল হাতে থামিয়ে দেন মোসাদ্দেক হোসেন। তবে সর্বোচ্চ দুটি উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। একটি করে উইকেট নিয়েছেন নাসুম আহমেদ, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

আসন্ন ২০২২ টি টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে সংযুক্ত আরব আমির শাহির বিরুদ্ধে দুই ম্যাচের এই সিরিজ খেলতে গিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। মূলত বিশ্বকাপে নিজেদের সেরা একাদশ বাছাইয়ের জন্য এই ম্যাচগুলোকে ব্যবহার করতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সিরিজের প্রথম ম্যাচে আরব আমির শাহিকে ৭ রানে হারিয়েছিল বাংলাদেশ। কিন্তু ম্যাচটি জিতলেও বাংলাদেশের পারফরম্যান্স ছিল চরম হতাশাজনক। তবে মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ম্যাচে সেই তুলনায় ভালো খেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। সেই সঙ্গে সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ ক্রিকেট দল।

বন্ধ করুন