বাংলা নিউজ > ময়দান > 'আমরা এটার যোগ্য, ধন্যবাদ আল্লাহকে', বিশ্বকাপে উঠে উচ্ছ্বাস বাংলাদেশ মহিলা দলের
উচ্ছ্বাস বাংলাদেশের (ছবি সৌজন্য ভিডিয়ো টুইটার @jahanaraalam1)

'আমরা এটার যোগ্য, ধন্যবাদ আল্লাহকে', বিশ্বকাপে উঠে উচ্ছ্বাস বাংলাদেশ মহিলা দলের

  • দেখুন উচ্ছ্বাসের ভিডিয়ো।

কেউ পাগলের মতো নাচতে শুরু করলেন। কেউ আবার লাফাতে থাকলেন। কেউ সতীর্থকে জড়িয়ে ধরলেন। ইতিহাসে প্রথমবার ৫০ ওভারের বিশ্বকাপে মূলপর্বে খেলার ছাড়পত্র পাওয়ার পর এভাবেই উচ্ছ্বাসে মেতে উঠল বাংলাদেশের মহিলা দল। সেইসঙ্গে তাঁরা মনে করিয়ে দিলেন, বিশ্বকাপে যোগ্যতা-অর্জন যে করছেন, তা মোটেও পড়ে পাওয়া চোদ্দো আনা সুযোগে নয়। 

শনিবার টুইটারে বাংলাদেশের মহিলা দলের উচ্ছ্বাসের একটি ভিডিয়ো পোস্ট করেন তারকা ক্রিকেটার জাহানারা আলম। দু'মিনিট পাঁচ সেকেন্ডের সেই ভিডিয়োয় কয়েকজন খেলোয়াড়কে পাগলের মতো নাচতে দেখা যায়। হবেই না বা কেন, ইতিহাস রচনা করেছেন তো শারমিন আখতাররা। কেউ আবার তারস্বরে ‘বিশ্বকাপ’ বলতে থাকেন। অনেকে সেই আনন্দের মুহূর্তে ক্যামেরাবন্দি করতে থাকেন। অনেকে চোখের জল ধরে রাখতে পারেননি। কেঁদে ফেলেন।

তারইমধ্যে আত্মবিশ্বাসের সঙ্গে জাহানারা জানান, দীর্ঘদিন ধরে ভালো খেলার ফলেই র‌্যাঙ্কিং ভালো হয়েছে। সেজন্যই বাছাইপর্ব বাতিল হয়ে গেলেও আগামী বছরের মহিলা বিশ্বকাপে জায়গা পাকা হয়েছে বাংলাদেশের। তিনি বলেন, ‘আমরা যে ধারাবাহিকতার সঙ্গে খেলে এসেছি, আমরা ম্যাচ জিতেছি, সেজন্য আমরা র‌্যাঙ্কিংয়ে এগিয়ে আসতে পেরেছি। আইসিসি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কাকে টপকে আমরা জায়গা পেয়েছি। ধন্যবাদ আল্লাহকে। এই সুযোগ এবং সম্মানের প্রাপ্য ছিলাম আমরা। আমাদের উপর বিশ্বাস রাখলে ইনশাল্লাহ আমরা বিশ্বকাপেও ভালো খেলব। বেস্ট অফ লাক বাংলাদেশ।’ সেইসঙ্গে সতীর্থদের উদ্দেশে বলেন, ‘এটা আমরা সবাই অর্জন করেছি।’

এমনিতে করোনাভাইরাসের নয়া বি.১.১.৫২৯ প্রজাতি বা ‘ওমিক্রন’ সংক্রান্ত অনিশ্চয়তার জেরে পুরো টুর্নামেন্ট বাতিল হয়ে গেলেও জিম্বাবোয়েতে বিশ্বকাপের বাছাইপর্বে বেশ ভালো ফর্মে ছিল বাংলাদেশ। হারিয়েছিল পাকিস্তানকে। জিতেছিল তিনটি ম্যাচেই। গ্রুপ ‘বি’-তে শীর্ষে ছিল। শেষপর্যন্ত প্রতিযোগিতা বাতিল হয়ে যাওয়ায় র‌্যাঙ্কিংয়ের ভিত্তিতে বাংলাদেশ-সহ তিন দল নিউজিল্যান্ডে যাওয়ার ছাড়পত্র পেয়েছে।

জনপ্রিয় খবর