বাংলা নিউজ > ময়দান > সচিন, ওয়ার্নদের চমকে দেওয়া খুদে লেগ স্পিনার আসাদের উদ্দেশ্য শাকিবের উইকেট ভেঙে দেওয়া
আসাদুজ্জামান সাদিদ। ছবি- টুইটার।
আসাদুজ্জামান সাদিদ। ছবি- টুইটার।

সচিন, ওয়ার্নদের চমকে দেওয়া খুদে লেগ স্পিনার আসাদের উদ্দেশ্য শাকিবের উইকেট ভেঙে দেওয়া

  • খুদে আসাদ আদপে বাংলাদেশের বরিশালের বাসিন্দা।

কিছুদিন আগেই এক খুদে লেগ স্পিন, গুগলি দেখে বোল্ড হয়েছিল গোটা নেটপাড়া। মুহূর্তেই ভাইরাল হওয়া এক ভিডিয়োয় তাঁকে অনায়াসেই নিজের দ্বিগুন বয়সীদের উইকেট ছিঁটকে দেওয়ার কান্ড শেয়ার করেছিলেন স্বয়ং সচিন তেন্ডুলকর থেকে শেন ওয়ার্ন সকলেই। অবশেষে তাঁর হদিশ মিলল।

বাংলাদেশের বরিশালের বসবাসকারী সেই খুদের নাম আসাদুজ্জামান সাদিদ, বয়স মাত্র ছয়। চোখে স্বপ্ন ও হাতে অসামান্য প্রতিভাধারী আসাদের স্বপ্ন তিনি একদিন সুযোগ পেলে বাংলাদেশ ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার তথা তাঁর প্রিয় ক্রিকেটার শাকিব আল হাসানের উইকেট ছিটকে দেবেন। সচিন, ওয়ার্নের মতো কিংবদন্তিরা তাঁর প্রশংসা করায় আপ্লুত সাদিদ প্রথম আলোকে এক সাক্ষাৎকারে জানয়, ‘কোনদিনও তাঁরা আমার খেলা দেখবেন এটা ভাবতে পারিনি, এটা আমার সৌভাগ্য। আমি ওদের খেলা ভিডিওতে দেখেছি।’

 

তিন বছর বয়স থেকে ক্রিকেট খেলা সাদিদ এমন চমকপ্রদ বোলিং পিছনে অবশ্য আইপিএলের সামান্য অবদানও রয়েছে। তিনি ও তার মামা আইপিএলে রশিদ খানের বোলিং দেখার সময়ই কৌতূহলী সাদিদের লেগ স্পিন ভাল লাগে এবং সে তার কোচ তথা মামার কাছে এই বোলিং শিখতে ইচ্ছাপ্রকাশ করে। তার মামাও তাকে স্পিন বোলিং শেখাতে লেগে পড়েন।

‘তিন বছর বয়সে আমি প্রথম ব্যাট ছরলেও ছয় মাস ধরে স্পিন বোলিং শিখছি। একদিন আমি ও মামা আইপিএলের খেলা দেখছিলাম। সেখানে রশিদ খানের বোলিং দেখে আমি মামার কাছে ওই ধরনের বোলিং শেখার বিষয়ে ইচ্ছা প্রকাশ করি। তখন থেকেই আমার স্পিন বোলিং প্রশিক্ষণ চলছে।’ বলে জানান সাদিদ। পাশাপাশি বড় হয়ে ক্রিকেটার হওয়াটাই যে তার লক্ষ্য, সে কথাও জানিয়ে দেন ওপার বাংলার ছোট্ট স্পিন জাদুকর।

 

বন্ধ করুন