বাংলা নিউজ > ময়দান > অবশেষে তামিলনাড়ুর বিরুদ্ধে জয়ের মুখ দেখল বাংলাদেশ একাদশ, বাঁচাতে পারবে সিরিজ?

অবশেষে তামিলনাড়ুর বিরুদ্ধে জয়ের মুখ দেখল বাংলাদেশ একাদশ, বাঁচাতে পারবে সিরিজ?

জয়ের মুখ দেখল বাংলাদেশ একাদশ (Getty Images)

বাংলাদেশ নিয়মিত ব্যবধানে এদিন উইকেট হারায়। ফলে সমস্যায় পড়তে হয় দলকে। সপ্তম উইকেটে তাঁরা ৬৪ রানের জুটি গড়ে। তৌহিদ হৃদয় এবং মহম্মদ তাইজুল ইসলামের জুটিতে সম্মানজনক স্কোরে পৌঁছয় তাঁরা।

শুভব্রত মুখার্জি: তামিলনাড়ুর বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজে অবশেষে জয়ে ফিরল বাংলাদেশ একাদশ। প্রথম দুই ম্যাচে তাঁদের হারতে হয়েছিল। তৃতীয় ম্যাচে তাঁরা জয়ের মুখ দেখল। ১৯ রানে ম্যাচ জিতল তারা। উল্লেখ্য প্রথম ম্যাচে মাত্র ১১ রানে হারতে হয়েছিল তাঁদের। আর দ্বিতীয় ম্যাচে বৃষ্টির কারণে ডাক ওয়ার্থ-লুইস পদ্ধতিতে হারের সম্মুখীন হতে হয় তাঁদের।তবে তৃতীয় ম্যাচে ১৯ রানে জিতে চার ম্যাচের সিরিজে কামব্যাক করল তাঁরা। চেন্নাইতে এদিন তাঁদের জয়ের ফলে সিরিজের ফয়সালা হবে চতুর্থ ম্যাচেই।

প্রসঙ্গত এদিন টসে জিতে ব্যাটিং নেয় সফরকারীরা। তবে মাত্র ৪৮.৪ ওভারেই অল আউট হয়ে যায় তারা। মাত্র ২২০ রানে থেমে যায় তাঁদের ইনিংস। তাঁদের হয়ে একটি দুরন্ত ইনিংস খেলেন মহম্মদ তৌহিদ হৃদয়। তিনি ৭৪ বল খেলে করেন ৬৬ রান। তাঁর ইনিংস সাজানো ছিল দুটি চার এবং দুটি ছয়ে। তাঁকে যোগ্য সঙ্গত দেন এনামুল হক বিজয়। তিনি করেন ৪২ রান। এদিন তামিলনাড়ুর হয়ে অনবদ্য বোলিং করেন ডানহাতি পেসার এইচ ত্রিলোক নাগ। তিনটি উইকেট নিয়েছেন তিনি। এছাড়াও বাঁহাতি স্পিনার এস অজিত রাম এবং এস মোহন প্রসাথ দুটি করে উইকেট নেন।

বাংলাদেশ নিয়মিত ব্যবধানে এদিন উইকেট হারায়। ফলে সমস্যায় পড়তে হয় দলকে। সপ্তম উইকেটে তাঁরা ৬৪ রানের জুটি গড়ে। তৌহিদ হৃদয় এবং মহম্মদ তাইজুল ইসলামের জুটিতে সম্মানজনক স্কোরে পৌঁছয় তাঁরা। এদিন তামিলনাড়ু তাঁদের একাধিক প্রথম সারির ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছিল। তা সত্ত্বেও রান তাড়া করতে নেমে একটা সময় তাঁদের স্কোর ছিল ২ উইকেটে ১৩৮ রান। অধিনায়ক প্রদোসরঞ্জন পাল ১০৮ বলে ৭০ রানের একটি ইনিংস খেলেন। ড্যারিল এস ফেরারিও তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে করেন ৬১ বলে ৪০ রান। তৃতীয় উইকেটে দুজনে ১০১ রান যোগ করেন। চতুর্থ উইকেটে ইউ মুকিলেশের সঙ্গে জুটিতে ২৬ রান তোলেন প্রসাদ। তবে এরপর প্রসাদ আউট হতেই খেই হারায় তামিলনাড়ুর ইনিংস। বাংলাদেশ স্পিনারদের দাপটে ৪৮ ওভারে ২০১ রানে অলআউট হয়ে যায় তামিলনাড়ু। ফলে ১৯ রানে জয় পায় বাংলাদেশ একাদশ। আপাতত আয়োজক ভারত সিরিজে ২-১ ফলে এগিয়ে রয়েছে।

বন্ধ করুন