বাংলা নিউজ > ময়দান > LaLiga: অনামি কাদিজের কাছে ফের আটকে গেল বার্সেলোনা

শুভব্রত মুখার্জি

লা লিগাতে এই মরশুমে তারকা সমৃদ্ধ বার্সার কাছে বড়সড় কাঁটা হয়ে দাঁড়িয়েছে কাদিজ। লিগের প্রথম পর্বের সাক্ষাতে কাদিজের কাছে হারের মুখ দেখেছিল বার্সা। এবার নিজেদের ঘরের মাঠ ন্যু ক্যাম্পে সেই হারের প্রতিশোধ নেওয়ার লক্ষ্যে নেমেও রোনাল্ড কোম্যানের ছেলেদের বড়সড় ধাক্কা খেতে হল । লিগের অন্যতম দুর্বল প্রতিপক্ষ কাদিজের বিপক্ষে এবারও জয়ের মুখ দেখল না মেসিরা।

আগেরদিন লা লিগার ক্রমতালিকায় এক নম্বরে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ হারের মুখ দেখেছিল। ফলে বার্সেলোনার সামনে সুযোগ ছিল অ্যাটলেটিকোর সঙ্গে পয়েন্টের ব্যবধান কমানোর। এই ম্যাচে জয়ের মুখ দেখলে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে টপকে টেবিলের ২ নম্বরে উঠে আসার সুযোগও ছিল। তবে সব সুযোগ খোয়ায় কাতালানরা। কাদিজের সামনে ফের পয়েন্ট হারাল তারা।

ম্যাচের শুরু থেকেই একের পর এক গোলের সুযোগ তৈরি করেন মেসিরা। কিন্তু মেসি-দেম্বেলে-গ্রিজম্যান সবাই ব্যর্থ কাদিজের গোলমুখ খুলতে। ৩১ মিনিটে কাটে গোলের খরা। পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন লিওনেল মেসি। কাদিজের বিপক্ষে এই প্রথম গোলের দেখা পেলেন মেসি। এই নিয়ে লা লিগায় খেলা ৪০টি ক্লাবের মধ্যে ৩৮টির বিপক্ষে গোল করলেন মেসি। লিগে নিজের ১৬তম গোল করে সর্বোচ্চ গোলস্কোরার লুইস সুয়ারেজকে স্পর্শ করেন মেসি।

ম্যাচের একেবারে শেষ মূহুর্তে পেনাল্টি পায় কাদিজ। ৮৭ মিনিটে পাওয়া সেই পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান অ্যালেক্স ফার্নান্দেজ। ফলে ১-১ ড্র নিয়ে মাঠ ছাড়ে দু'দল।

বন্ধ করুন