মাঠ ও মাঠের বাইরে দলকে শান্ত থাকার পরামর্শ দিলেন বার্সেলোনা অধিনায়ক (সৌজন্যে-ফেসবুক)
মাঠ ও মাঠের বাইরে দলকে শান্ত থাকার পরামর্শ দিলেন বার্সেলোনা অধিনায়ক (সৌজন্যে-ফেসবুক)

বার্সেলোনা ছাড়ছেন মেসি? কী বললেন বার্সা অধিনায়ক

  • বিতর্ক ভুলে মাঠের ভিতর দলকে শান্ত থাকার পরামর্শ দিলেন বার্সেলোনার অধিনায়ক মেসি।ভালবের্দের ছাঁটাই থেকে স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদালের সঙ্গে প্রকাশ্যে বিতর্কে জড়িয়ে পড়া নিয়ে মুখ খুললেন লিওনেল মেসি।

মাঠ ও মাঠের বাইরে নানান বিতর্ক ও সমস্যা তাড়া করে বেড়াচ্ছে বার্সেলোনাকে। ২০১৪-২০১৫ সিজনের পর উয়েফা চ্যাম্পিয়ান্স লিগ জেতা হয়নি বার্সার, এই সিজনে লা লিগার পয়েন্ট তালিকাতেও চিরপ্রতিন্দ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের থেকে এক পয়েন্টে পিছিয়ে রয়েছে মেসির দল। স্বাভাবিকভাবেই দলকে নিয়ে চিন্তায় বার্সালোনার অধিনায়ক লিওনেল মেসি। তবে সব বিতর্ক ভুলে মাঠের ভিতর দলকে শান্ত থাকার পরামর্শ দিলেন মেসি।

‘মুন্ডো ডেপোরিতো’ নামক এক স্প্যানিশ সংবাদপত্রকে দেওয়া সাক্ষাত্কারে মেসি জানিয়েছেন, জানুয়ারি মাস থেকেই আমরা নানান সমস্যায় জর্জরিত। এখন আমাদের যেটা দরকার তা হল শান্ত থাকা এবং শুধুমাত্র ফুটবল নিয়ে ভাবনাচিন্তা করা। আমাদের খেলার মান কীভাবে আরও উন্নত হবে সেইদিকে নজর দেওয়া। তিনি আরও যোগ করেন, সামনেই কঠিন পরীক্ষা তাই আমাদের সব ঝামেলা থেকে নিজেদের দূরে সরিয়ে রাখতে হবে, না হলে আমরাই আগামীতে বিপদে পড়ব। আমাদের ধৈর্য্য ধরে রাখতে হবে এবং আশা করছি আমারা আমাদের খেলার মোড় ঘুরিয়ে দিতে পারব।

বছরের শুরুতেই স্প্যানিশ সুপার কাপ হেরেছে বার্সা, কোপা ডেল রে-র সেমিফাইনালেও হারের মুখ দেখতে হয়েছে মেসির দলকে।

ম্যানেজার বদলালেও ভাগ্য পাল্টাচ্ছে না এই স্প্যানিশ ক্লাবের। আর্নেস্ট ভালবের্দের জায়গায় এখন বার্সার নতুন ম্যানেজার সেতিয়েন। চোট সমস্যাতেও নাজেহাল এই দল। গত কয়েকমাস ধরেই দলের বাইরে বার্সা স্ট্রাইকার লুইস সুয়ারেজ, চলতি সিজনে চোটের জন্য বাইরে থাকতে হবে উইংগার উসুমানে ডেম্বলেকে। তাই হয়ত ডেনমার্কের ফরওয়ার্ড মার্টিন ব্রেথওয়াইটকে জরুরি ভিত্তিতে সাইন করতে পারে বার্সালোনা।

এমনকি বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদালের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়া নিয়েও মুখ খুলেছেন ক্যাম্প ন্যুতে ২০ বছর কাটিয়ে দেওয়া এই ফুটবল তারকা। আবিদাল অভিযোগ করেছিলেন ভালবের্দের জন্য নিজের সেরাটা উজার করে দিচ্ছেন না বেশকিছু বার্সা খেলোয়াড়। এতেই সোশ্যাল মিডিয়ায় মেসি জানিয়েছিলেন, সাহস থাকলে তাঁদের নাম প্রকাশ্যে আনুন আবিদাল এবং ভালবের্দেকে ছাঁটাই করার পুরো দায়িত্ব নিন তিনি।

দু সপ্তাহ পরেও নিজের অবস্থানে অটল মেসি। তিনি জানান, এটা আমার কাছে অপমানজনক যে একজন বার্সেলোনার ফুটবলার ও সেই দলের অধিনায়ক হিসাবে। ক্লাবের একজন আধিকারিক, একজন স্পোর্টস ডিরেক্টর দলকে এইরকম বিপদে কী করে ফেলতে পারে! কোচকে সরিয়ে দেওয়ার দায় দলের উপর চাপানোটা আমার কাছে একটা চরম পাগলামি!এটা ওঁর সিদ্ধান্ত তাই আমি গোটা বিষয়টা পরিষ্কার করতে চেয়েছিলাম মাত্র। দলকে কিছু বললে আমার গায়ে লাগতে বাধ্য।

এছাড়াও সম্প্রতি বার্সেলোনার সভাপতি জোসেফ বার্তামেউ ঘিরেও সংবাদমাধ্যমে চাঞ্চল্যকর অভিযোগ উঠে এসেছে। নিজের স্বার্থে বার্সার খোলোয়াড়দের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছেন বার্তামেউ। যদিও সাংবাদিক বৈঠক ডেকে সব অভিযোগ অস্বীকার করেছেন বার্সা প্রেসিডেন্ট। এ ব্যাপারে মেসি জানিয়েছেন, 'প্রেসিডেন্ট ড্রেসিংরুমে আমাদের যা বলেছেন মিডিয়ার সামনেও একই কথা বলেছেন। কিন্তু গোটা ঘটনায় আমি বিস্মিত। তদন্ত নাকি চলছে, আশা করি সত্যিটা প্রকাশ্যে আসবে। আমিও সে দিকে তাকিয়ে রয়েছি।'

গত কয়েকদিন ধরে স্প্যানিশ সংবাদমাধ্যমে এমনও জল্পনা চলছে, ক্লাব ছাড়ছেন লিও মেসি! সত্যিই কি তাই? এদিন বার্সেলোনার তারকা ফ্যানেদের আশ্বস্ত করে বলেন,'আমি আগেও অনেকবার বলেছি আমার ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে(বার্সেলোনাতেই কেরিয়ার শেষ করা), আমার ক্লাব এবং ফ্যানেরা যতদিন সেটা চাইবে আমি সেটাই করব। আমি চাই বার্সা সমর্থকের মুখে হাসি ফোটাতে, দলকে জেতাতে-এতদিন সেটাই করে এসেছি, আগামীতেই সেই কাজই করে যাব'।

৩২ বছরের ফুটবল তারকা বার্সেলোনার সর্বোচ্চ গোলদাতা, আজ পর্যন্ত ক্লাবের হয়ে ৬২২ গোল করেছেন মেসি। দলকে এনে দিয়েছেন ৩০ ট্রফি, যার মধ্য রয়েছে চারটে চ্যাম্পিয়ান্স লিগ এবং ১০টি লা লিগা ট্রফি।



.

বন্ধ করুন