বাংলা নিউজ > ময়দান > Barcelona Open: নিশিকোরির বাধা টপকে বার্সেলোনা ওপেনের কোয়ার্টার ফাইনালে নাদাল
রাফায়েল নাদাল। ছবি- গেটি।
রাফায়েল নাদাল। ছবি- গেটি।

Barcelona Open: নিশিকোরির বাধা টপকে বার্সেলোনা ওপেনের কোয়ার্টার ফাইনালে নাদাল

  • শেষ আটে বিশ্বের ৫৮ নম্বর ব্রিটিশ তারকার মুখোমুখি হবেন রাফা।

প্রথম ম্যাচে আনকোরা কোয়ালিফায়ারের বিরুদ্ধে জিততে কোর্টে যথেষ্ট ঘাম ঝরাতো হয়েছিল রাফায়েল নাদালকে। প্রি-কোয়ার্টারে কেই নিশিকোরির বাধা টপকাতেও রীতিমতো লড়াই চালাতে হয় শীর্ষবাছাই স্প্যানিশ তারকাকে। যদিও এক সেট খুইয়ে শেষমেশ বার্সেলোনা ওপেনের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেন রাফা।

আগের রাউন্ডে নাদাল বিশ্বের ১১১ নম্বর বেলারুশিয়ান তারকা ইলিয়া ইভাশকার বিরুদ্ধে প্রথম সেট হারেন ৩-৬ গেমে। পরের দু'টি সেট তিনি পকেটে পোরেন ৬-২, ৬-৪ গেমে।

প্রি-কোয়ার্টারে বিশ্বের ৩৯ নম্বর জাপানি তারকা নিশিকোরির বিরুদ্ধে নাদাল প্রথম সেট জেতেন ৬-০ গেমে। একতরফা দাপট বজায় রেখে প্রথম সেটের দখল নিলেও রাফা দ্বিতীয় সেট হেরে বসেন ২-৬ গেমে। নির্নায়ক সেটে অবশ্য কোনও ভুল করেননি স্প্যানিশ তারকা। তিনি ৬-২ গেলে তৃতীয় তথা শেষ সেট জিতে কোয়ার্টারের টিকিট নিশ্চিত করেন।

শেষ আটে নাদালের প্রতিপক্ষ ব্রিটেনের ক্যামেরন নরি, যাঁর সিঙ্গলস ব়্যাঙ্কিং এই মুহূর্তে ৫৮। অপর প্রি-কোয়ার্টারে ক্যামেরন জয়লাভ করেন অষ্টম বাছাই ডেভিড গফিনের বিরুদ্ধে। ৬-০ গেমে প্রথম সেট জেতেন নরি। দ্বিতীয় সেটে তিনি ৩-৫ গেমে পিছিয়ে ছিলেন। ঠিক তখনই চোটের জন্য গফিন ম্যাচ ছেড়ে দেন ব্রিটিশ তারকাকে।

বন্ধ করুন