বাংলা নিউজ > ময়দান > মারাদোনাকে শ্রদ্ধা জানিয়ে শাস্তি পেলেন মেসি, জরিমানা হল বার্সেলোনারও
গোল করে মারাদোনাকে শ্রদ্ধাজ্ঞাপন মেসির। (ছবি সৌজন্য টুইটার)।
গোল করে মারাদোনাকে শ্রদ্ধাজ্ঞাপন মেসির। (ছবি সৌজন্য টুইটার)।

মারাদোনাকে শ্রদ্ধা জানিয়ে শাস্তি পেলেন মেসি, জরিমানা হল বার্সেলোনারও

  • ওসাসুনার বিরুদ্ধে গোল করে নিউওয়েলস ওল্ড বয়েজের জার্সিতে মারাদোনাকে শ্রদ্ধা জানিয়েছিলেন বার্সা অধিনায়ক।

কিংবদন্তি দিয়েগো মারাদোনাকে শ্রদ্ধা জানাতে নিয়ম ভেঙেছিলেন। যার ফলে শাস্তি পেতে হল লিওনেল মেসিকে। মহৎ উদ্দেশ্যে নিয়ম লঙ্ঘন করলেও পার পেলেন না আর্জেন্তাইন তারকা। শাস্তি পেতে হয় তাঁর ক্লাব বার্সেলোনাকেও।

ওসাসুনার বিরুদ্ধে লা লিগার ম্যাচে গোল করার পর বার্সা অধিনায়ক জার্সি খুলে ফেলেন। তিনি নিজের ছেলেবেলার ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজের জার্সি পরে ছিলেন ভিতরে, যেখানে কেরিয়ারের শেষ দিকে খেলেছিলেন মারাদোনা। দিয়েগোর মতোই উপর দিকে দু'হাত তুলে তিনি শ্রদ্ধা জ্ঞাপন করেন মারাদোনাকে।

মেসির এমন আচরণে মুগ্ধ ফুটবলমহল। যদিও স্প্যানিশ ফুটবল সংস্থা তাদের আচরণবিধি ভঙ্গের বিষয়টিকে কোনওভাবেই প্রশ্রয় দিতে চায়নি। স্প্যানিশ সকার ফেডারেশন বিষয়টিকে সহানুভুতির সঙ্গে বিবেচনা করলেও বার্সেলোনার আবেদন সত্ত্বেও শাস্তি মকুব করেনি মেসির।

আসলে স্প্যানিশ ফুটবল সংস্থার শৃঙ্খলাবিধির ৯৩ নম্বর ধারায় স্পষ্ট উল্লেখ করা রয়েছে যে, উদ্দেশ্য যাই হোক না কেন, ম্যাচের মাঝে জার্সি খোলা অপরাধ হিসেবেই বিবেচিত হবে। উল্লেখ্য, মেসিকে সেদিনই হলুজ কার্ড দেখিয়েছিলেন রেফারি।

তাছাড়া ম্যাচের মাঝে অন্য দলের প্রচার করাও শাস্তিযোগ্য অপরাধ। মেসি শুধু বার্সেলোনার জার্সি খোলেননি, তিনি নিউওয়েলস ওল্ড বয়েজের জার্সি পরেছিলেন। তাই ফেডারেশন ৬০০ ইউরো জরিমানা করে মেসিকে। বার্সেলোনাকে জরিমানা গুনতে হয় ১৮০ ইউরো।

বন্ধ করুন