বাড়ি > ময়দান > মেসির সঙ্গে ঝামেলায় জড়ানো আবিদালকে ছেঁটে ফেলল বার্সেলোনা, জানানো হল নতুন কোচের নাম
এরিক আবিদাল ও রোনাল্ড কোম্যান। ছবি- টুইটার।
এরিক আবিদাল ও রোনাল্ড কোম্যান। ছবি- টুইটার।

মেসির সঙ্গে ঝামেলায় জড়ানো আবিদালকে ছেঁটে ফেলল বার্সেলোনা, জানানো হল নতুন কোচের নাম

  • হতাশাজনক মরশুম শেষে রদবদল জারি এফসি বার্সেলোনায়।

লিগের শুরুটা ভালো হলেও শেষ দিকের ছন্দপতনে রিয়ালের কাছে লা লিগা খেতাব খোয়াতে হয়েছে বার্সেলোনাকে। তার আগে কোপা ডেল রে'ও হাতছাড়া হয়েছে। মাঝে কর্তাদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে মেসির ক্লাব ছাড়ার সম্ভাবনাও তৈরি হয়ে যায়। শেষমেশ চ্যাম্পিয়ন্স লিগে লজ্জাজনক হারে ধৈর্য্যের বাঁধ ভাঙে বার্সা কর্তৃপক্ষের।

গোটা মরশুমে দলের পারফম্যান্স নিয়ে খুব একটা অভিযোগ না থাকলেও চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ২-৮ গোলে হার মেনে নেওয়া কঠিন ছিল বার্সেলোনার পক্ষে। ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপ থেকে বিদায়েই স্পষ্ট হয়ে যায়, ১২ বছরে এই প্রথমবার ট্রফিহীন মরশুম কাটাতে হচ্ছে বার্সাকে।

চ্যাম্পিয়ন্স লিগে হারের পরেই বার্সেলোনার তরফে ঘোষণা করা হয়, প্রথম দলে বড়সড় রদবদল করা হবে। যার প্রথম পদক্ষেপ ছিল কোচ কিকে সেতিয়েনকে ছেঁটে ফেলা। কোচ ছাঁটাইয়ের কথা ঘোষণা করার সঙ্গেই বার্সেলোনা জানিয়ে রাখে, আরও বড় কিছু সিদ্ধান্ত নিতে চলেছে তারা। সেই সিদ্ধান্তের কথাও অবশেষে জানিয়ে দেওয়া হল।

কোচের পর ক্লাবের প্রশাসনিকমহলেও কোপ পড়ল বার্সায়। পদ খোয়ালেন বার্সেলোনার স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদাল। মরশুমের মাঝে এই এরিক আবিদালের সঙ্গেই ঝামেলা বেঁধেছিল মেসির। প্রকারান্তরে মেসির পারফর্ম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। প্রকাশ্যেই যার জবাব চেলেছিলেন মেসি।

বার্সেলোনার তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, এরিক আবিদালের সঙ্গে চুক্তি ছিন্ন করা হল।

সেই সঙ্গে বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ এও জানিয়ে দিলেন যে, সব ঠিক থাকলে বার্সেলোনার পরবর্তী কোচ হচ্ছেন রোনাল্ড কোম্যান। ডাচ কোচের মেসিদের দায়িত্ব নেওয়ার কথা ঘোরাফেরা করছিল স্প্যানিশ মিডিয়ায়। বার্সা প্রেসিডেন্ট সেই সম্ভাবনায় সিলমোহর দিলেন।

বন্ধ করুন