বাংলা নিউজ > ময়দান > জার্মান কাপ থেকে ছিটকে গেল বায়ার্ন মিউনিখ
জার্মান কাপ থেকে ছিটকে গেল বায়ার্ন মিউনিখ (REUTERS)
জার্মান কাপ থেকে ছিটকে গেল বায়ার্ন মিউনিখ (REUTERS)

জার্মান কাপ থেকে ছিটকে গেল বায়ার্ন মিউনিখ

  • শেষ ১২ বছরে এই প্রথম জার্মান কাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হল বায়ার্ন মিউনিখ।

জার্মান ফুটবলের সবথেকে বড় পাওয়ার হাউস বায়ার্ন মিউনিখ। ঘরোয়া ফুটবলে হেন কোন প্রতিযোগিতা নেই যে তারা জেতেননি। তাই যে কোন প্রতিযোগিতার ফাইনালে যাওয়ার ক্ষেত্রে তাদেরকে সবসময় ফেভারিট হিসেবে ধরা হয়‌ । ২০২১ মরসুমের জার্মান কাপে ঘটল অঘটন। যার শিকার হতে হল বায়ার্নকে।

ফলে ছিটকে যেতে হল আসরের সবচেয়ে সফল দল বায়ার্ন মিউনিখকে । পেনাল্টি শ্যুট আউটে হলস্টাইন কিয়ের কাছে হেরে শীর্ষ আট থেকেই বিদায় নিল হ্যান্সি ফ্লিকের দল। ৮৬ বছরের পুরোনো এই আসরে ২০ বার চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ। প্রসঙ্গত আসরের বর্তমান চ্যাম্পিয়নও হ্যান্সি ফ্লিকের দল।

তাদের এমন ছন্দপতন একেবারেই অপ্রত্যাশিত। তাও তাদের আবার হারতে হল দ্বিতীয় সারির দল হলস্টাইন কিয়ের বিপক্ষে। নিন্দুকেরও এই হারটা মেনে নিতে পারছে না। শেষ ১২ বছরে এই প্রথম জার্মান কাপের সেমিফাইনালে উঠতে ব্যর্থ হল বায়ার্ন মিউনিখ। অথচ ম্যাচের শুরুতে লিড নিয়েছিল তারা। ম্যাচে বায়ার্নের হয়ে দুটি গোল করেন গ্যানার্ব্রি এবং সানে। হলস্টাইনের হয়ে দুটি গোল করেন বার্টেলস ও হক ওয়াহিল। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে আর গোল না হলে ম্যাচ যায় পেনাল্টি শ্যুট আউটে। সেখানেই অঘটন ঘটিয়ে বায়ার্নকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেয় হলস্টাইন।

বন্ধ করুন