বাংলা নিউজ > ময়দান > BBL 10: জাম্পার দুরন্ত বোলিংয়ে অনবদ্য জয় ছিনিয়ে নিল মেলবোর্ন স্টার্স

শুভব্রত মুখার্জি

সদ্য আইপিএল শেষ হয়েছে। এই মুহূর্তে বিশ্বের বিভিন্ন প্রান্তে চলছে একাধিক ক্রিকেট সিরিজ। ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজও অনুষ্ঠিত হচ্ছে অজিভূমে। আর ঠিক যখন ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ মধ্যগগনে, তখন অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ লিগ বিগ ব্যাশের লড়াইয়ে মত্ত ফ্র্যাঞ্চাইজিগুলি।

শনিবার ক্যানবেরাতে মুখোমুখি হয়েছিল মেলবোর্ন স্টার্স এবং সিডনি থান্ডার। প্রথমে ব্যাট করে মেলবোর্নের দলটি নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৯ রান তোলে। ব্যাট হাতে দুরন্ত ছন্দে ছিলেন স্টইনিস। করেন ৬১ রান। তাঁকে যোগ্য সঙ্গত দেন হার্ড হিটিং ব্যাটসম্যান ম্যাক্সওয়েল। করেন ৩৯ রান। সিডনির হয়ে ড্যানিয়েল স্যামস, ক্রিস গ্রিন ও তনভীর সাঙ্ঘা ২টি উইকেট পান।

১৭০ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি সিডনির। ২১ রানে উসমান খোওয়াজার উইকেট হারায় তারা। কালাম ফার্গুসন (৫৪) এবং অ্যালেক্স হেলস (৪৬) ব্যাট হাতে সিডনিকে লড়াইয়ে রেখেছি‌লেন।

এরপরেই মিডল ওভারে বল করতে এসে ম্যাচের মোড় একার হাতেই ঘুরিয়ে দেন অজি লেগস্পিনার অ্যাডাম জাম্পা। তাঁর ৪ ওভারে ওঠে মাত্র ১০ রান। নেন ২টি উইকেট। আর তাঁর এই স্পেলেই আটকে যায় সিডনির ম্যাচ জেতার স্বপ্ন। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৪৭ রান করতেই সমর্থ হয় সিডনির দলটি। ফলে ম্যাচটি মেলবোর্ন জিতে নেয় ২২ রানে। তাঁর অসাধারণ পারফরম্যান্সে ভর করে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কারও জিতে নেন জাম্পা।

বন্ধ করুন