বাংলা নিউজ > ময়দান > BBL 10: ওয়াইডের জন্য হাতছাড়া সেঞ্চুরি, দলের জয় সত্ত্বেও চটলেন ব্যাটসম্যান, দেখুন ভিডিয়ো
ক্ষুব্ধ জেমস ভিনস। (ছবি সৌজন্য, স্ক্রিনগ্র্যাব ভিডিয়ো @cricketcomau) 
ক্ষুব্ধ জেমস ভিনস। (ছবি সৌজন্য, স্ক্রিনগ্র্যাব ভিডিয়ো @cricketcomau) 

BBL 10: ওয়াইডের জন্য হাতছাড়া সেঞ্চুরি, দলের জয় সত্ত্বেও চটলেন ব্যাটসম্যান, দেখুন ভিডিয়ো

  • জয়ের জন্য ১৮ বলে এক রান বাকি ছিল। নিজের শতরানের জন্য আর দু'রানের প্রয়োজন ছিল ভিনসের।

জয়ের জন্য প্রয়োজন ছিল এক রান। নিজের শতরানের জন্য আর দু'রানের প্রয়োজন ছিল। মারবেন বলে ব্যাট উঁচিয়ে রেখেছিলেন। কিন্তু ওয়াইড করেন বোলার। তাতে দলের জয়ে এলেও রীতিমতো চটে গেলেন জেমস ভিনস। দৃশ্যতই ক্ষুব্ধ লাগছিল তাঁকে।

শনিবার অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগের (বিবিএল) কোয়ালিফায়ারে মুখোমুখি হয়েছিল পার্থ স্কচার্স এবং সিডনি সিক্সার্স। প্রথমে ব্যাট করে নির্ধারিতে ২০ ওভারে ছ'উইকেট হারিয়ে ১৬৭ রান তোলে পার্থ। রান তাড়া করতে নেমে মারমুখী মেজাজে খেলতে থাকেন সিডনির দুই ওপেনার জোস ফিলিপে এবং ভিনস। যখন প্রথম উইকেট পড়ে, তখন সিডনির স্কোর ছিল ৮.৫ ওভারে ৯২ রান। সেখান থেকে ১৮ বল বাকি থাকতেই ন'উইকেটে জিতে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগের ফাইনালে পৌঁছে যায় সিডনি। কিন্তু সেই স্মরণীয় জয় ছাড়িয়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে চলে আসে শেষ বল।

শেষ ১৮ বলে এক বল দরকার ছিল সিডনির। সেই সময় বল করতে আসেন অ্যান্ড্রু টাই। ব্যাট হাতে ছিলেন ইংরেজ ব্যাটসম্যান। যিনি ৫৩ বলে ৯৮ রানে অপরাজিত ছিলেন। কোয়ালিফারকে আরও স্মরণীয় করে রাখতে শতরানের চেষ্টায় ছিলেন তিনি। সেজন্য ব্যাট উঁচিয়েও রেখেছিলেন। কিন্তু শেষ বলে ঢিমেগতির বাউন্সার করেন টাই। তা ভিনসের মাথার উপর দিয়ে চলে যায়। স্বভাবতই ওয়াইড দেন আম্পায়ার। 

তাতে সিডনি জিতে গেলেও রীতিমতো চটে যান ভিনস। রীতিমতো রেগে গিয়ে ব্যাট তুলে ড্রেসিংরুমের দিকে যেতে থাকেন তিনি। মাথা নাড়তে থাকেন তিনি। পরে পার্থের এক খেলোয়াড়ের সঙ্গে হাত মিলিয়ে নেন। ভিনসের কাঁধে হাত দিয়ে বোঝানোরও চেষ্টা করেন। কিন্তু কোনও লাভ হয়নি। পরে অবশ্য টাইয়ের সঙ্গে হাত মেলান ভিনস। সেই সময় তাঁকে কিছু বলতে দেখা যায়। গ্যালারি থেকেও টাইয়ের কটূক্তি ভেসে থাকতে হবে।

বন্ধ করুন