বাংলা নিউজ > ময়দান > BBL 10: বিগ ব্যাশে অবিশ্বাস্য ক্যাচ রশিদ খানের, দেখুন ভিডিও

শুভব্রত মুখার্জি

তিনি বিশ্বজুড়ে আফগানিস্তান ক্রিকেটের মুখ। তাদের ক্রিকেটের কিংবদন্তি বললেও মনে হয় কিছু ভুল হয় না। এই মুহূর্তে আফগান ক্রিকেটের সুপারস্টার রশিদ খান ব্যস্ত অস্ট্রেলিয়ার মাটিতে ঘরোয়া টি-২০ লিগ বিগ ব্যাশে খেলতে। সেখানেই ঘটালেন এক অবিশ্বাস্য কান্ড! বাউন্ডারিতে প্রায় উপুড় হয়েই শুধু ছয় বাঁচালেন তেমনটা নয়, তারপরে ধরলেন এক অসাধারণ ক্যাচও। যা দেখে হতবাক ক্রিকেট বিশ্ব।

বাউন্ডারির দোরগোড়ায় দাঁড়িয়ে এভাবে ভারসাম্য ধরে রেখে ক্যাচ নেওয়া যে যায় তা দেখিয়ে দিলেন রশিদ। হোবার্টের বেলেরিভ ওভালে অ্যাডিলেড স্ট্রাইকার্স বিগ ব্যাশ লিগে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল হোবার্ট হ্যারিকেন্সের। সেই ম্যাচেই এই দুরন্ত ক্যাচ ধরেন রশিদ খান। প্রথম ইনিংসে কিউয়ি কলিন ইনগ্রামের শট বাউন্ডারি লাইনে দারুণ ক্ষিপ্রতায় ধরেন রশিদ।

১৬তম ওভারে ইনগ্রাম যে শটটি মেরেছিলেন তা প্রায় বাউন্ডারি লাইনের অন্যপারে পড়ে ছয় হয়ে যাচ্ছিল। রশিদ সেই সময়েই ক্যাচ তালুবন্দি করেও বাউন্ডারি লাইনের অন্যদিকে চলে যাচ্ছিলেন ভারসাম্য হারিয়ে। দারুন রিফ্লেক্সে বল মাঠের দিকে ছুড়ে দিয়ে নিজের ভারসাম্য ফিরে পেয়ে ফের একবার ক্যাচটি তালুবন্দি করেন তিনি। ফিল্ডিং অসাধারণ করলেও টুর্নামেন্টের শুরুর ম্যাচে বল হাতে ৩৮ রান দিয়ে তিনি নিলেন মাত্র ১ উইকেট। ফলস্বরূপ ১১ রানে ম্যাচ হারল তার দল‌।

বন্ধ করুন