বাংলা নিউজ > ময়দান > ৪ ওভারে এত রান খরচ করা যায়! BBL-এ ডার্সিসকে লজ্জার রেকর্ড থেকে মুক্তি দিলেন লিয়াম
লিয়াম গুথরি। ছবি- টুইটার।
লিয়াম গুথরি। ছবি- টুইটার।

৪ ওভারে এত রান খরচ করা যায়! BBL-এ ডার্সিসকে লজ্জার রেকর্ড থেকে মুক্তি দিলেন লিয়াম

  • ঠিক যেন বড়দিনের সান্তা লিয়াম, ব্যাটসম্যানদের উপহার দিলেন ঝুড়ি ঝুড়ি রান, থাম্পিদের সঙ্গে নাম লেখালেন লজ্জার নজিরে।

ঠিক যেন বড়দিনের সান্তা লিয়াম গুথরি। ব্যাটসম্যানদের দরাজ হাতে রান উপহার দিলেন ব্রিসবেন হিটের তরুণ পেসার। টি-২০ ক্রিকেটে ব্যাটারদের আগ্রাসী মেজাজের জন্য বোলারদের তুলনায় খরুচে দেখায় বটে। তবে ৪ ওভারে ৭০ রান খরচ করলে, তা নিয়ে চর্চা হওয়াই স্বাভাবিক।

লিয়াম চলতি বিগ ব্যাশ লিগে ঠিক এমনই খরুচে বোলিং করেন মেলবোর্ন স্টার্সের বিরুদ্ধে। তিনি ২টি উইকেট নিলেও ৪ ওভারে ৭০ রান উপহার দেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। সেই সুবাদে তিনি টুর্নামেন্টের ইতিহাসে সর্বকালীন এক রেকর্ড গড়ে বসেন। যদিও এমন রেকর্ড তাঁকে বরাবর লজ্জা দেবে নিশ্চিত।

আসলে বিগ ব্যাশ লিগের ইতিহাসে এটিই সবথেকে খরুচে বোলিংয়ের রেকর্ড। লিয়াম লজ্জা থেকে মুক্তি দেন বেন ডার্শিসকে। গত বছর সিডনি সিক্সার্সের হয়ে মেলবোর্ন স্টার্সের বিরুদ্ধেই ৪ ওভারে ৬১ রান খরচ করেছিলেন বেন। এতদিন সেটিই ছিল বিবিএলের এক ম্যাচে কোনও বোলারের সবথেকে বেশি রান খরচ করার রেকর্ড। এবার থেকে সেই তালিকার শীর্ষে থাকবেন লিয়াম।

এই নিরিখে গুথরি যোগ দিলেন বাসিল থাম্পিদের ক্লাবে। টি-২০ ক্রিকেটের এক ম্যাচে ৭০ বা তারও বেশি রান খরচ করার নজির তাঁর একার নেই। থাম্পি আইপিএলের এক ম্যাচে ৭০ রান খরচ করেছিলেন। এছাড়া কাসুন রজিথা ৭৫, বেন স্যান্ডারসন ৭৭ ও সারমাদ আনোয়ার এক ম্যাচে ৮১ রান খরচ করেছেন।

বন্ধ করুন