বাংলা নিউজ > ময়দান > BBL 11: রেকর্ড ভেঙে খান খান, বিগ ব্যাশে ব্যাট হাতে নজিরবিহীন তাণ্ডব ম্যাক্সওয়েলের, একাই করলেন দেড়শো
গ্লেন ম্যাক্সওযেল। ছবি- বিবিএল।

BBL 11: রেকর্ড ভেঙে খান খান, বিগ ব্যাশে ব্যাট হাতে নজিরবিহীন তাণ্ডব ম্যাক্সওয়েলের, একাই করলেন দেড়শো

  • বিগ ব্যাশ লিগের ইতিহাসে সর্বোচ্চ দলগত ও ব্যক্তিগত ইনিংসের সর্বকালীন রেকর্ড ভেঙে গেল একই সঙ্গে।

বিগ ব্যাশ লিগের ইতিহাসে একই সঙ্গে সর্বোচ্চ দলগত ও ব্যক্তিগত ইনিংসের সর্বকালীন রেকর্ড ভেঙে খান খান। ব্যাট হাতে গ্লেন ম্যাক্সওয়েল যেরকম তাণ্ডব চালালেন, তা বিবিএলের ইতিহাসে এককথায় নজিরবিহীন।

এমসিজিতে মেলবোর্ন স্টার্সের সঙ্গে ম্যাচ ছিল হবার্ট হ্যারিকেনসের। টস হেরে শুরুতে ব্যাট করতে নামে মেলবোর্ন। দলের হয়ে ওপেন করতে নামেন ক্যাপ্টেন ম্যাক্সওয়েল। ইনিংসের শেষ পর্যন্ত একপ্রান্ত দিয়ে চার-ছক্কার বন্যা বইয়ে দেন তিনি। শেষমেশ ১৫৪ রানের অবিস্মরণীয় ইনিংস খেলে অপরাজিত থাকেন অজি তারকা। ৬৪ বলের ইনিংসে ম্যাক্সওয়েল ২২টি চার ও ৪টি ছক্কা মারেন।

শুধু মেলবোর্ন স্টার্সের হয়েই নয়, বরং বিগ ব্যাশ লিগের ইতিহাসে এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের সর্বকালীন রেকর্ড। বিগ ব্যাশে এই প্রথম কোনও ব্যাটসম্যান এক ইনিংসে ব্যক্তিগত দেড়শো রানের গণ্ডি টপকে যান। ম্যাক্সওয়েল ২০ বলে ৫০, ৪১ বলে ১০০ ও ৬২ বলে ১৫০ রানের গণ্ডি টপকে যান।

উল্লেখযোগ্য বিষয় হল, ম্যাক্সওয়েল যাঁর রেকর্ড ভেঙে দেন, তিনি রেকর্ড ভাঙার মুহূর্তে ম্যাক্সওয়েলের সঙ্গে মাঠে উপস্থিত ছিলেন। স্টার্সের হয়েই ২০২০ সালে সিডনি সিক্সার্সের বিরুদ্ধে মার্কাস স্টইনিস ১৪৭ রান করে অপরাজিত ছিলেন। এতদিন সেটাই ছিল রেকর্ড। ক্রিজের অপর প্রান্তে দাঁড়িয়ে স্টইনিস নিজের রেকর্ড ভাঙতে দেখলেন ম্যাক্সওয়েলকে।

স্টইনিস এদিন ৪টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৭৫ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। তিনি ২৩ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। জো ক্লার্ক করেন ১৮ বলে ৩৫ রান। মেলবোর্ন নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ২৭৩ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

বিগ ব্যাশ লিগের ইতিহাসে এটাই সর্বোচ্চ দলগত ইনিংস। এর আগে কোনও দল ২৫০ রানের গণ্ডি টপকাতে পারেনি। গতবছর অ্যাডিলেডে সিক্সার্সের বিরুদ্ধে থান্ডার ৫ উইকেটে ২৩২ রান তুলেছিল। এতদিন সেটাই ছিল সর্বকালীন রেকর্ড। সুতরাং হ্যারিকেনসের বিরুদ্ধে এই ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েল বিগ ব্যাশে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের রেকর্ড গড়েন। তাঁর দল মেলবোর্ন স্টার্স টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ দলগত ইনিংসের সর্বকালীন রেকর্ড গড়ে।

বন্ধ করুন