বাংলা নিউজ > ময়দান > BBL 11: শুরুতেই লজ্জার হার ম্যাক্সওয়েলদের, রেকর্ড জয়ে বিগ ব্যাশ অভিযান শুরু সিডনি সিক্সার্সের
ঝোড়ো হাফ-সেঞ্চুরি হেনরিকস ও ফিলিপের। ছবি- বিবিএল।
ঝোড়ো হাফ-সেঞ্চুরি হেনরিকস ও ফিলিপের। ছবি- বিবিএল।

BBL 11: শুরুতেই লজ্জার হার ম্যাক্সওয়েলদের, রেকর্ড জয়ে বিগ ব্যাশ অভিযান শুরু সিডনি সিক্সার্সের

  • টুর্নামেন্টের ইতিহাসে সবথেকে বড় ব্যবধানে হার মেলবোর্নের।

বিগ ব্যাশ লিগে এর থেকে ভালো শুরু আর কীভাবেই বা করতে পারত সিডনি সিক্সার্স! টুর্নামেন্টের ইতিহাসে নিজেদের সর্বোচ্চ দলগত ইনিংস দিয়ে নতুন মরশুমের যাত্রা শুরু করল তারা। যদিও উদ্বোধনী ম্যাচে একতরফাভাবে হারতে হল মেলবোর্ন স্টার্সকে।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে সিক্সার্স। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১৩ রান তোলে। জোস ফিলিপ ওপেন করতে নেমে ৩৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শেষমেশ ৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৮৩ রান করে আউট হন। অপর ওপেনার জেমস ভিনস করেন ২৯ বলে ৪৪ রান। তিনি ৬টি বাউন্ডারি মারেন।

ক্যাপ্টেন হেনরিকস ২৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৮টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৭৬ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ড্যান ক্রিশ্চিয়ান ৫ রান করেন। গ্লেন ম্যাক্সওয়েল ১৭ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে ম্যাক্সওয়েলের নেতৃত্বাধীন মেলবোর্ন ১১.১ ওভারে মাত্র ৬১ রানে অল-আউট হয়ে যায়। ১৫২ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে নেয় সিডনি। বিগ ব্যাশ লিগের ইতিহাসে এখনও পর্যন্ত এটিই সবথেকে বড় ব্যাবধানে ম্যাচ জয়ের রেকর্ড।

মেলবোর্নের হয়ে পিটার নেভিল ১৮ ও হিল্টন কার্টরাইট ১০ রান করেন। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ম্যাক্সওয়েল ৪ রান করে আউট হন। স্টিভ ও'কীফ ১৪ রানে ৪ উইকেট দখল করেন। ১৪ রানে ৩ উইকেট নিয়েছেন সিয়ান অ্যাবট। হেডেন কের ৬ রানে ২ উইকেট নিয়েছেন। ৯ রানে ১ উইকেট নিয়েছেন টম কারান। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ফিলিপ।

বন্ধ করুন