বাংলা নিউজ > ময়দান > BBL Final: বারবার চারবার, শক্তিশালী সিক্সার্সকে উড়িয়ে ফের বিগ ব্যাশ চ্যাম্পিয়ন স্কর্চার্স
চ্যাম্পিয়ন পারথ স্কর্চার্স। ছবি- বিবিএল।

BBL Final: বারবার চারবার, শক্তিশালী সিক্সার্সকে উড়িয়ে ফের বিগ ব্যাশ চ্যাম্পিয়ন স্কর্চার্স

  • বিগ ব্যাশের মতো প্রথম সারির লিগের ফাইনাল ওঠে দুই শক্তিশালী দল, তাই খেতাবি লড়াইয়ে এমন একতরফা জয় খুব কমই দেখা যায়।

আগাগোড়া ধারাবাহিকতা বজায় রেখে বিগ ব্যাশ লিগের খেতাব ঘরে তুলল পারথ স্কর্চার্স। ফাইনালে সিডনি সিক্সার্সকে একতরফা ম্যাচে ৭৯ রানে পরাজিত করে তারা।

লিগের ১৪ ম্যাচের ১১টিতে জয় তুলে নিয়েছিল পারথ। তারা এক নম্বরে থেকে প্লে-অফের যোগ্যতা অর্জন করে। পরে কোয়ালিফায়ারে সিডনি সিক্সার্সকে হারিয়েই তারা ফাইনালের টিকিট নিশ্চিত করে। সিডনি পরে চ্যালেঞ্জারের বাধা টপকে ফাইনালের যোগ্যতা অর্জন করে। কোয়ালিফায়ারের মতো খেতাবি লড়াইয়েও পারথের কাছে বিধ্বস্ত হতে হয় সিক্সার্সকে।

মেলবোর্নের ডকল্যান্ডস স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে পারথ। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭১ রান তোলে। লরি ইভান্স ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৭৬ রান করেন। ৩৫ বলে ৫৪ রান করেন ক্যাপ্টেন অ্যাস্টন টার্নার। সিডনির হয়ে ২টি করে উইকেট নেন স্টিভ ও'কীফ ও ন্যাথন লিয়ঁ।

পালটা ব্যাট করতে নেমে সিডনি ১৬.২ ওভারে মাত্র ৯২ রানে অল-আউট হয়ে যায়। একা লড়াই চালান ড্যানিয়েল। তিনি ৪২ রান করে আউট হন। বাকিরা কেউই ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি।

অ্যান্ড্রু টাই ১৫ রানে ৩টি উইকেট নেন। ২০ রানে ২টি উইকেট নিয়েছেন ঝাই রিচার্ডসন। ১টি করে উইকেট নেন জেসন বেহরেনডর্ফ, টার্নার, পিটার ও অ্যাস্টন এগর। পারথ স্কর্চার্স এই নিয়ে মোট চারবার বিগ ব্যাশ চ্যাম্পিয়ন হয়। এর আগে তারা ২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৬-১৭ মরশুমের খেতাব জিতেছে। সেদিক থেকে ৫ বছর পর তারা বিবিএল খেতাব পুনরুদ্ধার করল বলা যায়।

৭৬ রানের অপরাজিত ইনিংসের সুবাদে ফাইনাল ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন লরি ইভান্স। সাকুল্যে ৫৭৭ রান সংগ্রহ করে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন হবার্ট হ্যারিকেনসের বেন ম্যাকডারমট।

বন্ধ করুন