বাংলা নিউজ > ময়দান > BBL 2021-22: তিন ওভারে ৬ রান দিয়ে ৬ উইকেট - KKR-র প্রাক্তনীর দলের বিরুদ্ধে বিধ্বংসী রশিদ খান
রশিদ খান। (ছবি সৌজন্যে, টুইটার @HeatBBL)
রশিদ খান। (ছবি সৌজন্যে, টুইটার @HeatBBL)

BBL 2021-22: তিন ওভারে ৬ রান দিয়ে ৬ উইকেট - KKR-র প্রাক্তনীর দলের বিরুদ্ধে বিধ্বংসী রশিদ খান

  • টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ তম ম্যাচে আগুনে বোলিং রশিদের।

চার ওভারে ১৭ রান দিয়ে নিয়েছেন ছ'উইকেট। ডট বলের সংখ্যা ১৪। তার মধ্যে শেষ তিন ওভারে ছ'রানে ছ'উইকেট তুলেছেন। বিগ ব্যাশ লিগে এমনই বিধ্বংসী বোলিং করলেন রশিদ খান। তাঁর সেই পারফরম্যান্সের সৌজন্যে ব্রিসবেন হিটকে ৭১ রানে উড়িয়ে দিল অ্যাডিলেড স্ট্রাইকার্স।

বুধবার গাব্বায় টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পিটার সিডলদের দল। নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৬১ রান তোলে অ্যাডিলেড স্ট্রাইকার্স। চার বলে ১৩ রান করেন রশিদ। ব্যাট হাতে ঝোড়ো ইনিংসের পর বোলিংয়ে অবশ্য শুরু ভালো হয়নি আফগানিস্তানের তারকা স্পিনারের। সপ্তম ওভারে ১০ রান দেন। যা তাঁর মতো বোলারের কাছে যথেষ্ট বেশি।

পরের ওভারেই (দলের নবম ওভার) ‘প্রত্যাবর্তন’ করেন রশিদ। যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ তম ম্যাচ খেলছেন। নবম ওভারের প্রথম বলে ভুল বোঝাবুঝির জেরে লাঞ্চন ফেফার রান আউট হন। পরের দু'বলে ব্রিসবেনের দুই ব্যাটারকে প্যাভিলিয়নে পাঠিয়ে দেন রশিদ। তবে ব্যক্তিগত হ্যাটট্রিক আসেনি। হ্যাটট্রিক করতে না পারলেও ১৩ তম ওভারের তৃতীয় বলে আরও একটি উইকেট নেন। পঞ্চদশ ওভারে যখন তিনি বল করতে আসেন, তখন তিন উইকেট ছিল কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন তারকা ক্রিস লিনদের দলের হাতে। সেই ওভারেই ম্যাচ শেষ করে দেন রশিদ। দ্বিতীয়, তৃতীয় এবং ষষ্ঠ বলে হ্যাটট্রিক করেন। তার ফলে মাত্র ৯০ রানেই গুটিয়ে যায় ব্রিসবেন হিট। 

সেই দুরন্ত পারফরম্যান্সের জেরে স্বভাবতই ম্যাচের সেরা নির্বাচিত হন রশিদ। তিনি বলেন, 'এই ফর্ম্যাটে খেলার মূল বিষয় হল যে আনন্দ করে খেল। নিজের ১০০ শতাংশ দাও এবং হাসি বজায় রাখ। যা আমার ভিতর থেকে বাড়তি উদ্দীপনা বের করে আনে।'

বন্ধ করুন