বাংলা নিউজ > ময়দান > ভারতের প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশে সই করে নজির উন্মুক্ত চাঁদের
উন্মুক্ত চাঁদ।
উন্মুক্ত চাঁদ।

ভারতের প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে বিগ ব্যাশে সই করে নজির উন্মুক্ত চাঁদের

  • ভারতের প্রচুর মহিলা ক্রিকেটার বিগ ব্যাশে খেললেও, ছেলেদের মধ্যে উন্মুক্তই প্রথম ভারতীয় প্লেয়ার, যিনি বিগ ব্যাশের ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন। ২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ছিলেন উন্মুক্ত। মাত্র ২৮ বছর বয়সে অগস্টেই ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেন উন্মুক্ত।

ভারতের প্রথম প্লেয়ার হিসেবে উন্মুক্ত চাঁদ অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে (বিবিএল) চুক্তিবদ্ধ হয়ে নয়া নজির গড়ে ফেললেন। তিনি মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলতে চলেছেন। বৃহস্পতিবার ক্লাবের তরফেই এই ঘোষণা করা হয়।

ভারতের প্রচুর মহিলা ক্রিকেটার বিগ ব্যাশে খেললেও, ছেলেদের মধ্যে উন্মুক্তই প্রথম ভারতীয় প্লেয়ার, যিনি বিগ ব্যাশের ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হলেন।

২০১২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ছিলেন উন্মুক্ত। মাত্র ২৮ বছর বয়সে অগস্টেই ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেন উন্মুক্ত। জাতীয় দলে তাঁর আর খেলার সম্ভাবনা ছিল না। বিদেশের বিভিন্ন লিগে খেলার জন্যই তিনি বিসিসিআই-এর থেকে নিজের নাম আলাদা করে নেন।

মেলবোর্ন রেনেগেডসে যুক্ত হয়ে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত উন্মুক্ত চাঁদ। বলেছেন, ‘খেলার জন্য আমি উন্মুখ হয়ে রয়েছি। মেলবোর্ন রেনেগেডসের অংশ হতে পেরে আমি উচ্ছ্বসিত। আমি সব সময় বিগ ব্যাশ লিগ ফলো করতাম। এবং ভাল ক্রিকেট খেলার জন্য এটা আমার কাছে একটা বড় সুযোগ।’

এর সঙ্গেই উন্মুক্ত চাঁদ বযোগ করেন, ‘আমি সব সময় অস্ট্রেলিয়ায় খেলা উপভোগ করে থাকি। আমি এর আগে মেলবোর্নে যাইনি... তবে আমি জানি মেলবোর্নে প্রচুর ভারতীয় আছে। এই বিষয়টা আমার জন্য খুবই ভাল। আশা করছি খেলা দেখার জন্যও তারা ভিড় জমাবে।’ এই মুহূর্তে তিনি আমেরিকায় মেজর লিগ ক্রিকেট খেলছেন।

বন্ধ করুন