বাংলা নিউজ > ময়দান > BBL-এর ম্যাচে শেষ বলে চার মেরে ব্রিসবেনকে রুদ্ধশ্বাস জয় এনে দিলেন রেনশ- ভিডিয়ো

BBL-এর ম্যাচে শেষ বলে চার মেরে ব্রিসবেনকে রুদ্ধশ্বাস জয় এনে দিলেন রেনশ- ভিডিয়ো

শেষ বলে চার মেরে রুদ্ধশ্বাস জয় এনে দিলেন রেনশ।

কয়েক দিন আগেই অস্ট্রেলিয়ার সিনিয়র টেস্ট দলে প্রত্যাবর্তন হয়েছে রেনশের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে করোনা আক্রান্ত হওয়ার পরেও প্রথম একাদশে ছিলেন তিনি। সেই রেনশ এ দিন ব্রিসবেনের হয়ে ব্যাট হাতে যেন রুদ্রমূর্তি ধারণ করেন।

শুভব্রত মুখার্জি: বিগ ব্যাশ লিগে এক রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী দর্শকরা। সোমবার মেলবোর্নে ব্রিসবেন হিটের মুখোমুখি হয়েছিল মেলবোর্ন স্টারস। এই ম্যাচের নায়ক হয়ে থাকলেন অস্ট্রেলিয়ার তরুণ বাঁ-হাতি ব্যাটার ম্যাট রেনশ। শেষ বলে স্কুপ শটে বাউন্ডারি হাঁকিয়ে ব্রিসবেনের জয় নিশ্চিত করেন ম্যাট রেনশ। এ দিন ব্যাট হাতে দুরন্ত একটি ইনিংস উপহার দেন ম্যাট রেনশ। ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন তিনি।

আরও পড়ুন: নিজের মত প্রকাশেরও স্বাধীনতা দেওয়া দরকার- সরফরাজকে বাদ দেওয়া প্রসঙ্গে রাহানে

উল্লেখ্য, কয়েক দিন আগেই অস্ট্রেলিয়ার সিনিয়র টেস্ট দলে প্রত্যাবর্তন হয়েছে রেনশের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে করোনা আক্রান্ত হওয়ার পরেও প্রথম একাদশে ছিলেন তিনি। সেই রেনশ এ দিন ব্রিসবেনের হয়ে ব্যাট হাতে যেন রুদ্রমূর্তি ধারণ করেন। মারকাটারি ইনিংস খেলার পাশাপাশি নিশ্চিত করলেন দলের জয়। শেষ বলে সাহস করে অনেকটা শ্রীলঙ্কার প্রাক্তন ব্যাটার তিলকরত্নে দিলশনের কায়দায় খেললেন একটি স্কুপ শট। যা কিপারের উপর দিয়ে বেরিয়ে বাউন্ডারি লাইন অতিক্রম করে যায়। ফলে এক অবিশ্বাস্য জয় পায় তাঁরা দল।

এ দিন ম্যাচে দুরন্ত ছন্দে ৫৬ বলে ৯০ রানের অপরাজিত ইনিংস খেলেন ম্যাট রেনশ। তাঁর ইনিংসে তিনি হাঁকান ৬টি চার এবং ৪টি ছয়। ১৬০.৭১ স্ট্রাইক রেটে এ দিন ব্যাট করেন রেনশ। প্রথমে ব্যাট করে মেলবোর্ন স্টারস করেছিল ১৫৯ রান। তার জবাবে ৭ উইকেট হারিয়ে একেবারে শেষ বলে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় ব্রিসবেন। সৌজন্যে অবশ্যই রেনশের ইনিংস।

আরও পড়ুন: টুইটারে ফাঁস বাবরের ভিডিয়ো, ব্যক্তিগত জীবন নিয়ে টানাটানিতে রুষ্ট অনেকে

এ দিন ১৮ বলে ২২ রান করে রেনশকে যোগ্য সঙ্গত দেন জিমি পিয়েরসন। একটা সময় ব্রিসবেনের স্কোর ছিল ৪ উইকেটে ৫৯ রান। সেখান থেকে দলকে অবিস্মরণীয় জয় এনে দেন রেনশ। মেলবোর্নের হয়ে দু'টি করে উইকেট পান লিয়াম হ্যাচার এবং অ্যাডাম জাম্পা। এই দিন প্রথমে ব্যাট করে মেলবোর্ন নিক লারকিন (৫৮), থমাস রজার্স (২৬) এবং বিউ ওয়েবস্টারের (৩৬) ব্যাটে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রান করতে সমর্থ হয়েছিল।

বন্ধ করুন