বাংলা নিউজ > ময়দান > দুর্দান্ত ফিনিশ! ৩ ওভারে দরকার ছিল ৩৮, দেখুন কীভাবে ঝড় তুলে পারথকে BBL চ্যাম্পিয়ন করলেন হবসন-কুপার: Video

দুর্দান্ত ফিনিশ! ৩ ওভারে দরকার ছিল ৩৮, দেখুন কীভাবে ঝড় তুলে পারথকে BBL চ্যাম্পিয়ন করলেন হবসন-কুপার: Video

নিক হবসন ও কুপার। ছবি- এএফপি।

Big Bash League: চাপের মুখে দুর্দান্ত ব্য়াটিং হবসন ও কুপারের। ৪ বল বাকি থাকতেই পারথ স্কর্চার্সকে ম্যাচ জেতালেন দুই তারকা।

বড় মঞ্চের চাপ সামলানো অভ্যাসে পরিণত করে ফেলেছে পারথ স্কর্চার্স। কেন তারা বিগ ব্যাশ লিগের সব থেকে সফল দল, বোঝা যায় ব্রিসবেন হিটের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ফাইনাল ম্যাচ দেখেই।

টুর্নামেন্টের খেতাবি লড়াইয়ে স্নায়ুর উপর নিয়ন্ত্রণ রাখা নিতান্ত কঠিন সন্দেহ নেই। তার উপর সদ্য ক্রিজে আসা দু'জন ব্যাটসম্যান যদি দেখেন ম্যাচ জয়ের জন্য ৩ ওভারে ৩৮ রান বাকি রয়েছে, তবে তাঁদের আরও ঘাবড়ে যাওয়াই স্বাভাবিক।

নিক হবসন ও কুপার কনলি অবশ্য প্রতিকূল পরিস্থিতিতেও মোটেও ভয় পাননি। বরং মাথা ঠান্ডা রেখে ঝড়ের গতিতে রান তোলেন দু'জনে। ৪ বল বাকি থাকতেই স্কর্চার্সকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন দুই তারকা।

১৮তম ওভারে জেমসের বলে ২টি ছয় ও ১টি চারের সাহায্যে ১৮ রান (৬, ২, ৪, ০, ০, ৬) সংগ্রহ করেন কুপার। ১৯তম ওভারে জনসনের বলে কোনও বাউন্ডারি না মেরেও ১০ রান (১, ২, ২, ১, ২, ২) সংগ্রহ করে পারথ। শেষ ওভারে জয়ের জন্য ১০ রান দরকার ছিল স্কর্চার্সের। নেসারের প্রথম বলে ১ রান নেন কুপার। দ্বিতীয় বলে ছক্কা মারেন হবসন। তৃতীয় বল নো হয়, তবে সেই বলে বাউন্ডারি মেরে পারথের জয় নিশ্চিত করেন নিক।

আরও পড়ুন:- WPL 2023: মুম্বইয়ের বোলিং কোচ ঝুলন, হেড কোচ নিয়োগেও চমক দিল MI

শেষমেশ হবসন ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭ বলে ১৮ রান করে অপরাজিত থাকেন। ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১ বলে ২৫ রান করে নট-আউট থাকেন কুপার।

ম্যাচে ব্রিসবেন হিটকে ৫ উইকেটে পরাজিত করে পারথ। প্রথমে ব্যাট করে ব্রিসবেন নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৭৫ রান তোলে। জোশ ব্রাউন ২৫, স্যাম হিজলেট ৩৪, ন্যাথন ৪১, জিমি পেয়ারসন ৩, স্যাম হেইন ২১, ম্যাক্স ব্রিয়ান্ট ৩১, জেমস ব্যাজলি ৫ ও জেভিয়ার বার্টলেট ৬ রান করেন।

আরও পড়ুন:- IND vs AUS: সিরিজ শুরুর আগেই জোর ধাক্কা অজি শিবিরে! ভারতের বিরুদ্ধে প্রথম ২টি টেস্টে অনিশ্চিত তারকা পেসার

পারথের হয়ে ২টি করে উইকেট নেন জেসন বেহরেনডর্ফ ও ম্যাথিউ কেলি। ১টি করে উইকেট দখল করেন ডেভিড পেইন, অ্যারন হার্ডি ও অ্যান্ড্রু টাই।

স্কর্চার্সের হয়ে ব্যাট হাতে অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন অ্যাস্টন টার্নার। তিনি ৫৩ রান করে আউট হন। এছাড়া জোশ ইংলিস ২৬, স্টিফেন ২১, ক্যামেরন ব্যানক্রফট ১৫ ও অ্যারন হার্ডি ১৭ রান করেন। ম্যাচের সেরা হন টার্নার।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল কোপা চ্যাম্পিয়ন হয়ে FIFA Rankings-এ শীর্ষস্থান মজবুত হল মেসিদের, ১২৪-এ থাকল ভারত Paris Olympics 2024: অফিসিয়ালি খুলে গেল প্যারিস অলিম্পিক্সের গেমস ভিলেজ ENG vs WI: মাত্র ২৬ বলে ৫০, টেস্টের ইতিহাসে দ্রুততম দলীয় হাফসেঞ্চুরি ইংল্যান্ডের T20-র মতো শুরু, ODI-এর ঢংয়ে শেষ, নটিংহ্যাম টেস্টের ১ম দিনেই ৪০০ টপকাল ইংল্যান্ড মার্কিন প্রেসিডেন্ট ভোট, আসরে হাজির ওবামা, বাইডেনের উপর কি আর ভরসা রাখা সম্ভব? বৌদি সোহিনী শ্বশুরবাড়িতে কতটা খাপ খাইয়ে নিয়েছেন? জানালেন 'ননদিনি' দীপ্সিতা জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ মালদায়! বিদ্যুৎ বিভ্রাট ঘিরে অবরোধকে কেন্দ্র করে রণক্ষেত্র রেকর্ড ৩.২ কোটি ট্রান্সফার ফি কেরালাকে দিয়ে জিকসনকে নিল ইস্টবেঙ্গল- রিপোর্ট ক্যাপ্টেন্সি এল না, চলে গেল ভাইস-অধিনায়ক, ডিভোর্স- হার্দিকের 'ব্ল্যাক থার্সডে'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.