বাংলা নিউজ > ময়দান > Video: একেই বলে বিড়াম্বনা! বল লাগল স্টেডিয়ামের ছাদে, আউট হওয়ার বদলে দু'বার ছক্কা উপহার পেলেন ব্যাটসম্যান

Video: একেই বলে বিড়াম্বনা! বল লাগল স্টেডিয়ামের ছাদে, আউট হওয়ার বদলে দু'বার ছক্কা উপহার পেলেন ব্যাটসম্যান

স্টেডিয়ামের ছাদে বল লেগে বিড়ম্বনা। ছবি- টুইটার।

Big Bash League: ডকল্যান্ডস স্টেডিয়ামে ভাগ্যের সাহায্য পেয়েও ম্যাচ জিততে পারেনি মেলবোর্ন স্টার্স।

ক্রিকেট ম্য়াচে প্রকৃতির বাধা সৃষ্টি নতুন কিছু নয়। বহু আন্তর্জাতিক ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে বা মন্দ আলোয় বন্ধ থেকেছে বেশ কিছুক্ষণের জন্য। সাম্প্রতিককালে সারা বছরে এত বেশি সংখ্যায় ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলা হয় যে, অফ সিজন বলে আলাদা করে সময় চিহ্নিত করা মুশকিল।

তাই বৃষ্টির সময়েও খেলা চালিয়ে যেতে ছাদে ঢাকা স্টেডিয়ামের দাবি উঠতে শুরু করেছে বেশ কিছুদিন ধরেই। এমনটা নয় যে, ছাদে ঢাকা স্টেডিয়ামে ক্রিকেট ম্যাচ খেলা হয় না। বরং গুটিকয়েক ছাদে ঢাকা স্টেডিয়ামে সাফল্যের সঙ্গে ক্রিকেট ম্যাচ আয়োজিত হয়েছে ইতিমধ্যেই।

মেলবোর্নের ডকল্যান্ডস স্টেডিয়াম সেই গুটিকয়েক ম্যাচ কেন্দ্রগুলির মধ্যে অন্যতম, যেখানে প্রকৃতির বাধা উপেক্ষা করেই ক্রিকেট ম্যাচ চালিয়ে যাওয়া যায়। তবে শুধু সুবিধা নয়, বরং ছাদে ঢাকা স্টেডিয়ামের কিছু অসুবিধাও যে রয়েছে, সেটা বোঝা গেল আরও একবার।

শনিবার মেলবোর্ন স্টার্স ও মেলবোর্ন রেনেগেডসের মধ্যে বিগ ব্যাশ লিগের ম্যাচে ছাদে ঢাকা স্টেডিয়াম যেরকম বিড়ম্বনা তৈরি করে, তা নিশ্চিতভাবেই হতাশ করবে ক্রিকেটপ্রেমীদের। আরও বেশি করে হতাশ হবে মেলবোর্ন রেনেগেডস দল।

আরও পড়ুন:- Video: অবিশ্বাস্য ডেলিভারি রহস্য স্পিনার নারিনের, আউট হয়ে স্তম্ভিত উথাপ্পা

কেননা ম্যাচে দু'বার নিশ্চিত উইকেট পাওয়ার বদলে রেনেগেডসের বোলাররা ছক্কা হজম করেন ছাদে ঢাকা স্টেডিয়ামের জন্য। আসলে প্লেয়িং কন্ডিশন অনুযায়ী ব্যাটসম্যানের শটে স্টেডিয়ামের ছাদে বল লাগলে তা ছক্কা হিসেবে বিবেচনা করা হবে। নিয়মের এই ফাঁকেই ২টি ছক্কা উপহার পেয়ে যায় মেলবোর্ন স্টার্স।

ম্যাচের দ্বিতীয় ইনিংসের ২.৬ ওভারে উইল সাদারল্যান্ডের বলে বড় শট নেওয়ার চেষ্টা করেন জো ক্লার্ক। তবে বল তাঁর ব্যাটের উপরের কানায় লেগে সোজা উপরের দিকে উঠে যায়। বল গিয়ে স্টেডিয়ামের ছাদে আঘাত করায় ছয় রান পেয়ে যান ক্লার্ক।

আরও পড়ুন:- BPL-এ ব্য়াটে-বলে সুপারহিট শাকিব, অল-রাউন্ডারের ফর্মে নিশ্চিন্ত হতে পারে KKR

পরে সেই ইনিংসেরই ১৫.১ ওভারে টম রজার্সের বল বিউ ওয়েবস্টারের ব্যাটের কানা নিয়ে সোজা গগনে উঠে যায়। এবারও বল গিয়ে লাগে স্টেডিয়ামের ছাদে এবং এবারও ছয় রান পেয়ে যান ব্যাটসম্যান। অথচ ২টি ক্ষেত্রেই স্টেডিয়ামের ছাদ না থাকলে ব্যাটসম্যান আউট হয়ে সাজঘরে ফিরতে পারতেন।

এমন ভাগ্যের সাহায্য পেয়েও মেলবোর্ন স্টার্স ৬ রানে ম্যাচ হারে। শুরুতে ব্যাট করে রেনেগেডস ৭ উইকেটে ১৬২ রান তোলে। পালটা ব্যাট করতে নেমে স্টার্স আটকে যায় ৭ উইকেটে ১৫৬ রানে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন