বাংলা নিউজ > ময়দান > রায়নার মতো হাল হল ক্রিস লিনের, BBL-এ রেকর্ড রান করা তারকাকে ১১ বছর পরে ছেঁটে ফেলল ব্রিসবেন
ক্রিস লিন। ছবি- গেটি।

রায়নার মতো হাল হল ক্রিস লিনের, BBL-এ রেকর্ড রান করা তারকাকে ১১ বছর পরে ছেঁটে ফেলল ব্রিসবেন

  • বিগ ব্যাশ লিগের ইতিহাসে সব থেকে বেশি রান করা অজি তারকাকে নতুন মরশুমের আগে নতুন দল খুঁজে নিতে হবে।

সুরেশ রায়নার মতো হাল হল ক্রিস নিলেন। বিগ ব্যাশ লিগের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারী তারকাকে ১১ বছর পরে দল থেকে ছেঁটে ফেলল ব্রিসবেন হিট। স্বাভাবিকভাবেই অজি তারকাকে নতুন মরশুমের আগে নতুন দল খুঁজে নিতে হবে।

কুইন্সল্যান্ড ক্রিকেট তথা ব্রিসবেন হিটের সিইও টেরি ভেনসন নিশ্চিত করেন এমন চমকে দেওয়া খবর। তিনি স্পষ্ট করে দেন যে, আরও একটি হতাশাজনক মরশুমের পরে লিনের সঙ্গে নতুন করে চুক্তি করা হবে না। ব্রিসবেন হিট সাত নম্বরে থেকে গত বিগ ব্যাশ লিগ অভিযান শেষ করে।

উল্লেখ্য, সিএসকের নির্বাসনের বছরগুলি ছাড়া সুরেশ রায়নাও আগাগোড়া চেন্নাই দলের হয়েই মাঠে নামেন। তবে এবছর তাঁকে স্কোয়াড থেকে ছেড়ে দেয় সুপার কিংস। পরে মেগা নিলামে অবিক্রিত থাকেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অল-রাউন্ডার।

আরও পড়ুন:- LSG vs GT: কত লোকে কত ছক্কা হাঁকান, মাত্র ২টি ছয় মেরেও যে IPL-এ সর্বকালীন রেকর্ড গড়া যায়, দেখিয়ে দিলেন আবেশ খান

ক্রিস লিন একমাত্র ক্রিকেটার, যিনি বিগ ব্যাশ লিগে ৩ হাজারের বেশি রান সংগ্রহ করেছেন। ব্রিসবেন হিটের হয়ে ১০০টি ইনিংসে ব্যাট হাতে মাঠে নেমে ৩০০৫ রান করেছেন তিনি। সেঞ্চুরি করেছেন ১টি। হাফ-সেঞ্চুরি করেছেন ২৪টি। স্ট্রাইক-রেট ১৪৮.৮৪। ব্যাটিং গড় ৩৪.৫৪।

আরও পড়ুন:- LSG vs GT: ছক্কা না মেরে সচিনের ১৩ বছর আগের IPL রেকর্ড ছুঁলেন গিল

যদিও গত মরশুমে তিনি পরিচিত ছন্দে ছিলেন না। ১২টি ম্যাচে সাকুল্যে ২১৫ রান সংগ্রহ করেন লিন। ৫০টি ম্যাচে ব্রিসবেনকে নেতৃত্বও দিয়েছেন তিনি।

বন্ধ করুন