বাংলা নিউজ > ময়দান > BCB-র নির্বাচন হতে পারে অক্টোবরের প্রথমেই
বিসিবি-র নির্বাচন হতে পারে অক্টোবরের প্রথমেই।
বিসিবি-র নির্বাচন হতে পারে অক্টোবরের প্রথমেই।

BCB-র নির্বাচন হতে পারে অক্টোবরের প্রথমেই

  • বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার ৪৫ টি কর্মদিবসের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হবে। বিসিবির পরিচালন পর্ষদের নির্বাচন হওয়ার কথা ছিল আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে। তবে টি-২০ বিশ্বকাপ থাকার কারণে, তার আগেই নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করতে মনস্থির করেছে বিসিবি।

শুভব্রত মুখার্জি : অক্টোবর মাসেই আমিরশাহীতে বসবে টি-২০ বিশ্বকাপের আসর। আর সব কিছু ঠিকঠাক থাকলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) নির্বাচন অক্টোবর মাসের গোড়াতেই অনুষ্ঠিত হতে চলেছে। 

উল্লেখ্য, বিসিবির গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ শেষ হওয়ার ৪৫ টি কর্মদিবসের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হবে। বিসিবির পরিচালন পর্ষদের নির্বাচন হওয়ার কথা ছিল আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে। বিসিবি সূত্রে এমনটাই খবর পাওয়া গিয়েছে। তবে টি-২০ বিশ্বকাপ থাকার কারণে তার আগেই নতুন কমিটির হাতে দায়িত্ব হস্তান্তর করতে মনস্থির করেছে বিসিবি।

উল্লেখ্য আমিরশাহী এবং ওমানে আগামী ১৭ই অক্টোবর থেকে শুরু হবে টি-২০ বিশ্বকাপ। আর এই বিশ্বকাপের কারণেই অক্টোবরের প্রথম সপ্তাহে নির্বাচন করতে উদ্যোগী হয়েছে বিসিবি।

বোর্ডের পরিচালক এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এমনটাই ইঙ্গিত দিয়েছেন সংবাদমাধ্যমকে।

আগামী মাসের প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত করার চেষ্টা করা হচ্ছে। বোর্ডের কর্তাব্যক্তিরা বিশ্বকাপের ম্যাচ দেখতে যাবেন, ফলে তার আগেই নির্বাচন অনুষ্ঠিত করার ভাবনা ভাবা হয়েছে।

উল্লেখ্য বিসিবির শেষ বোর্ড সভায়, তার পরিচালন পর্ষদের নির্বাচন পরিচালনার কথা মাথায় রেখে পাঁচ সদস্যের একটি নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। কমিশনের নেতৃত্বে আছেন ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ'র (আইসিএবি) প্রাক্তন সভাপতি এম ফারহাদ হুসেন । অন্য চার নির্বাচন কমিশনার হলেন- প্রাক্তন যুগ্ম সচিব ওমর ফারুক, বিসিবির আইন উপদেষ্টা ব্যারিস্টার মুদ্দাসির হুসেন, সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট প্রাক্তন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক এবং বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

আগামী সপ্তাহ থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করবে নির্বাচন কমিশন। তারা নিজেদের মধ্যে আলোচনা করে তারপরেই নির্বাচনের তারিখ চূড়ান্ত করবে। তারপর নির্বাচনের তফসিল ঘোষণা করে পর্যায়ক্রমে ভোটার তালিকা চূড়ান্ত হবে।

বন্ধ করুন