বাংলা নিউজ > ময়দান > বিতর্কের মুখে পিছু হটে রানাকে নিয়ে নতুন করে টুইট বিসিবির
বাংলাদেশের প্রয়াত অলরাউন্ডার মঞ্জুরুল ইসলাম রানা।
বাংলাদেশের প্রয়াত অলরাউন্ডার মঞ্জুরুল ইসলাম রানা।

বিতর্কের মুখে পিছু হটে রানাকে নিয়ে নতুন করে টুইট বিসিবির

  • ৪ মে ছিল মঞ্জুরুল ইসলাম রানার জন্মদিন। যদি তিনি বেঁচে থাকতেন, তা হলে তাঁর বয়স হত ৩৭। বাংলাদেশের এই প্রতিভাবান অল-রাউন্ডারকে অনেকেই 'মাশরফির ভাই' বলেই জানতেন ।

শুভব্রত মুখার্জি

মাত্র ১৯ বছর বয়সে এক বুক স্বপ্ন নিয়ে দেশের জার্সিতে অভিষেক ঘটেছিল এক তরুণ তুর্কির। অভিষেকে জিম্বাবোয়ের বিরুদ্ধে নজর কেড়েছিলেন মঞ্জুরুল ইসলাম রানা। বাংলাদেশের এই তরুণ প্রতিভাবান এই ক্রিকেটার মাত্র ২৩ বছর বয়সে অকালে মারা যান।

৪ মে ছিল মঞ্জুরুল ইসলাম রানার জন্মদিন। যদি তিনি বেঁচে থাকতেন, তা হলে তাঁর বয়স হত ৩৭। বাংলাদেশের এই প্রতিভাবান অল-রাউন্ডারকে অনেকেই 'মাশরফির ভাই' বলেই জানতেন । সেই রানার জন্মদিনে শুভেচ্ছা জানাতে গিয়ে বিতর্ক তৈরি করে বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড অর্থাৎ বিসিবি। পরে বিতর্কের কারণে তারা সেই টুইট মুছতে বাধ্য হয়। প্রসঙ্গত রানাকে শ্রদ্ধা জানিয়ে বিসিবির প্রথম করা টুইটটা পরে মুছে ফেলা হয়।

রানার জন্মদিনে বিসিবি প্রথম টুইটে লিখেছিল, 'শুভ জন্মদিন মঞ্জুরুল ইসলাম রানা, ২২ বছর ৩১৬ দিন বয়সে মারা যাওয়া সর্বকনিষ্ঠ টেস্ট ক্রিকেটার।'

এমনিতেই টুইটটিকে তুলোধনা করতে শুরু করেন একাধিক নেটিজেন। এই টুইটটি রিটুইট করেন ভারতের স্পিন বোলিং অল-রাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। ক্যাপশনে ছিল, লজ্জা আর বিস্ময় মিশ্রিত ইমোজি। বিস্ময়ের যথেষ্ট কারণ ছিল‌ তার । একজন ক্রিকেটারের জন্মদিনে তার ক্রিকেটীয় রেকর্ডকে না তুলে এনে তার মৃত্যুর ঘটনা টেনে আনাটা অশ্বিন সহ সাধারণ ক্রিকেটপ্রেমীরাও ভাল ভাবে নেননি। এক ক্রিকেটপ্রেমী সরাসরি লিখেও দেন 'অ্যাডমিন, কারও জন্মদিনে এটা কোন ধরণের পরিসংখ্যান? লজ্জা নেই। দ্রুত এটা মুছে ফেলা হোক।' রোষের মুখে পড়ে পরবর্তীতে ভুল শুধরে নতুন করে আবারও রানার জন্মদিনে শুভেচ্ছা জানায় বিসিবি।

প্রায় দু' ঘণ্টা পর বিতর্কিত টুইটটি মুছে ফেলে বিসিবি। নতুন টুইটে লেখা হয়, 'শুভ জন্মদিন মঞ্জুরুল ইসলাম রানা। আমাদের অন্যতম সেরা টাইগার।' উল্লেখ্য, ২০০৭ সালে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যান রানা।

বন্ধ করুন