বাংলা নিউজ > ময়দান > BCCI AGM 2022: সৌরভের ICC-তে যাওয়ার দরজা কি খুলল? অন্দরমহলের তথ্য ফাঁস আজহারের

BCCI AGM 2022: সৌরভের ICC-তে যাওয়ার দরজা কি খুলল? অন্দরমহলের তথ্য ফাঁস আজহারের

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং মহম্মদ আজহারউদ্দিন। (ছবি সৌজন্যে এএফপি এবং পিটিআই ফাইল)

BCCI AGM 2022: ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সাধারণ সভায় কি সৌরভ গঙ্গোপাধ্যায়ের আইসিসিতে যাওয়ার দরজা খুলল? রহস্য ফাঁস করলেন হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মহম্মদ আজহারউদ্দিন।

আইসিসির নির্বাচনে কাকে সমর্থন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)? তা নিয়ে ধোঁয়াশা বজায় থাকল। বোর্ডের বার্ষিক সাধারণ সভার শেষে প্রাক্তন ক্রিকেটার তথা হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মহম্মদ আজহারউদ্দিন জানালেন, আইসিসির নির্বাচন নিয়ে আজ কোনও আলোচনা হয়নি।

মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে নয়া বোর্ড প্রেসিডেন্ট হিসেবে রজার বিনির নাম ঘোষণা করা হয়েছে। বিনির ভূয়সী প্রশংসা করেছেন আজহার। বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভার শেষে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট তথা সৌরভের প্রথম টেস্ট অধিনায়ক বলেন, ‘উনি (রজার বিনি) ভালো মানুষ। ওঁনার সঙ্গে প্রচুর খেলেছি এবং আমাদের বেশ ভালো স্মৃতি আছে। আইসিসির চেয়ারম্যান পদের (নির্বাচন) নিয়ে আজ কোনও আলোচনা হয়নি। পরে সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড।’

এমনিতে সৌরভের পরিবর্তে ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য বিনি যে বোর্ডের প্রেসিডেন্ট হচ্ছেন, তা আগে থেকেই স্পষ্ট হয়ে গিয়েছিল। শেষমুহূর্তে কিছুটা জল্পনা তৈরি হলেও বিনিই ভারতের বোর্ডের শীর্ষপদে বসতে চলেছেন। তবে সেইসব ছাপিয়ে আইসিসির চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য বিসিসিআই কোন প্রার্থীকে সমর্থন করবে, তা নিয়ে চূড়ান্ত কোনও আলোচনা হয় কিনা, সেদিকে নজর ছিল ক্রিকেট মহলের। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষে আইসিসির চেয়ারম্যান পদে নির্বাচন হতে চলেছে। সেই পদে সৌরভকে দেখতে চাইছেন অনেকেই। সোমবার তো সৌরভের হয়ে ‘ব্যাট’ ধরেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আর্জি জানান। তিনি বলেন, ‘আমি প্রধানমন্ত্রীকে আন্তরিকভাবে অনুরোধ করব, যাতে আইসিসির চেয়ারম্যানের নির্বাচনে লড়াইয়ের জন্য সৌরভকে অনুমতি দেওয়া হয়। ওর সঙ্গে অবিচার হয়েছে।’

আরও পড়ুন: শেষ হল সৌরভের যুগ, বিসিসিআই-এ শুরু হল রজারের রাজত্ব

যদিও সৌরভ জনসমক্ষে একবারও আইসিসির চেয়ারম্যান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বলেননি। সংশ্লিষ্ট মহলের মতে, দুঁদে প্রশাসক দেওয়াল লিখন পড়ে ফেলায় প্রকাশ্যে সেই কথা বলেননি। কারণ খাতায়কলমে যে কেউ আইসিসির চেয়ারম্যান নির্বাচনে লড়াই করতে পারলেও ভারতীয় বোর্ডের সমর্থন ছাড়া যে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার শীর্ষপদে বসা যাবে না, তা ক্রিকেট মহলে অজানা নয়। আর সৌরভের কাছে বিসিসিআইয়ের সমর্থন নেই বলেই একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে। 

আরও পড়ুন: BCCI AGM: মহারাজকীয় মেজাজে এলেন সৌরভ, ঠিক কী হচ্ছে পাঁচতারা হোটেলের বলরুমে?

ওই রিপোর্ট অনুযায়ী, সৌরভ যদি আইসিসির ময়দানে লড়াইয়ে নামেন, তাহলে তাঁকে সমর্থন করবে না বিসিসিআই। বরং আইসিসির চেয়ারম্যান পদের নির্বাচনে বিসিসিআইয়ের পছন্দের প্রার্থী হিসেবে কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অনুরাগ ঠাকুরের নাম উঠে আসছে। কেন্দ্রীয় মন্ত্রী হলেও আইসিসির মসনদে বসার ক্ষেত্রে কোনও বাধা নেই। যদিও পুরো বিষয়টি নিয়ে বিসিসিআইয়ের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

১৫ মার্চ মীন রাশিতে উদয় বুধের,২রাশি হবে ভাগ্যবান, আয় বাড়বে বিপুল বিয়ের আগে গঙ্গাবক্ষে রোম্যান্টিক মুডে কাঞ্চন, শ্রীময়ীর জন্য গাইলেন কোন গান? ছিটকে দিলেন ক্রলির স্টাম্প, রাঁচির ১ম স্পেলেই ৩ উইকেট বাংলার আকাশ দীপের- ভিডিয়ো বিয়ের মরশুমে ২০% বেড়েছে চাহিদা, ৭ দিনে পঞ্চমবারের মতো কলকাতায় বাড়ল সোনার দাম ভয়ে গায়ে দেবে কাঁটা, ভূত দেখার অভিজ্ঞতা ভাগ করে নিলেন অজয় দেবগন সপ্তাহের শেষে শনির দশা বহু জেলায়, বাংলার কোথায় কবে বৃষ্টি হবে? অভিনেত্রী নয়, ভারতীয় সেনায় যোগ দিতে চেয়েছিলেন জয়া! সুযোগ না পেয়ে কী বললেন? নো বলে মিস প্রথম উইকেট, মালিঙ্গা-স্টোকসদের সঙ্গে এক সারিতে জায়গা করলেন আকাশ সিভিক ভলান্টিয়ারদের জুনিয়র কনস্টেবল পদে নিয়োগ, লোকসভা ভোটের আগে হতে পারে ঘোষণা অর্ডার করলেই উড়ে আসছে কফি, ওয়েটার ছাড়াই ধরা দিচ্ছে হাতে! ঘটনায় তাজ্জব শহর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.