বাংলা নিউজ > ময়দান > BCCI AGM: পদ গেলেও অক্ষুণ্ণ গরিমা, রজার বিনির প্রতি শুভেচ্ছাবার্তায় মন জয় সৌরভের

BCCI AGM: পদ গেলেও অক্ষুণ্ণ গরিমা, রজার বিনির প্রতি শুভেচ্ছাবার্তায় মন জয় সৌরভের

বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভায় সৌরভ গঙ্গোপাধ্যায়।

সৌরভ যে আর বোর্ড সভাপতি থাকছেন না, তা স্পষ্ট হয়ে গিয়েছিল, তিনি মনোনয়ন জমা না দেওয়ায়। তাঁর জায়গায় রজার বিনির সভাপতি হওয়াও নিশ্চিতই ছিল। মঙ্গলবার শুধু আনুষ্ঠানিক ঘোষণাটুকু হল। বিসিসিআই সচিব পদে অবশ্য বহাল থাকছেন জয় শাহ-ই।

প্রত্যাশা মতোই ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট পদে বহাল হলেন রজার বিনি। বিসিসিআই-এ শেষ হয়ে গেল সৌরভ গঙ্গোপাধ্যায়ের যুগ। এ বার থেকে ১৯৮৩ বিশ্বজয়ী ক্রিকেটারের নেতৃত্বেই চলবে বিসিসিআই।

সৌরভ যে আর বোর্ড সভাপতি থাকছেন না, তা স্পষ্ট হয়ে গিয়েছিল, তিনি মনোনয়ন জমা না দেওয়ায়। তাঁর জায়গায় রজার বিনির সভাপতি হওয়াও নিশ্চিতই ছিল। মঙ্গলবার শুধু আনুষ্ঠানিক ঘোষণাটুকু হল।

বিসিসিআই সচিব পদে অবশ্য বহাল থাকছেন জয় শাহ-ই। ২০১৯ সাল থেকে এই দায়িত্ব সামলাচ্ছেন তিনি। এত দিন সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কাজ করতেন অমিতপুত্র। এ বার রজার বিনির সঙ্গে করবেন।

আরও পড়ুন: সৌরভের ICC-তে যাওয়ার দরজা কি খুলল? অন্দরমহলের তথ্য ফাঁস আজহারের

এ দিন বোর্ডের বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিল সৌরভ। যেটা নিয়ে বেশ জল্পনাও শুরু হয়। হঠাৎ করে কেন তিনি এই সভায় উপস্থিত হয়েছেন? তবে এ দিন সভায় যাবতীয় আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন মহারাজই।

যাইহোক সৌরভ সভায় উপস্থিত হওয়ার পর সবচেয়ে বড় প্রশ্ন, যেটা ঘোরাফেরা করছিল, সেটা হল, বোর্ডের তরফ থেকে কি আইসিসি-তে সৌরভের নাম প্রস্তাব করা হবে? আট নম্বরে সেটা অ‌্যাজেন্ডা হিসেবেও রাখা হয়েছিল। তবে জানা গিয়েছে, এই অ‌্যাজেন্ডা নিয়ে নাকি কোনও রকম আলোচনাই হয়নি।

আরও পড়ুন: শেষ হল সৌরভের যুগ, বিসিসিআই-এ শুরু হল রজারের রাজত্ব

প্রসঙ্গত, আইসিসি চেয়ারম‌্যানের পদে মনোনয়ন জমা দেওয়ার চূড়ান্ত সময়সীমা ২০ অক্টোবর। আইসিসি-র বোর্ড মিটিং ১১-১৩ নভেম্বর, মেলবোর্নে। ভারতীয় ক্রিকেটের সঙ্গে যুক্ত কেউ কেউ মনে করছেন, ভারতীয় ক্রিকেট বোর্ড নাকি এ বার কারও নাম নাও পাঠাতে পারে।

তবে সৌরভকে বোর্ড থেকে কার্যত ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়া হলেও, সৌরভ কিন্তু পাল্টা আক্রোশ দেখাননি। বরং গান্ধীনীতিতেই সম্ভবত বিশ্বাসী তিনি। তাই সভার পর বলে দিয়েছেন, ‘আমি রজারকে (বিনি) শুভেচ্ছা জানাই। নতুন গ্রুপ বিসিসিআই-কে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। বিসিসিআই কিন্তু ভালো হাতেই রয়েছে। ভারতীয় ক্রিকেটও শক্তিশালী। তাই আমি ওদের সকলকে আগামীর জন্য শুভেচ্ছা জানাই।’ প্রসঙ্গত, সৌরভ ইতিমধ্যেই জানিয়ে দিয়েছেন যে, বাংলার ক্রিকেট সংস্থার সভাপতি পদের জন্য নির্বাচনে লড়বেন তিনি। নতুন করে তিনি যে প্রত্যাবর্তন করবেন, সেই ইঙ্গিত কিন্তু স্পষ্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.