বাংলা নিউজ > ময়দান > দুয়ারে বোর্ড নির্বাচন, তার আগে বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভা ১৮ অক্টোবর

দুয়ারে বোর্ড নির্বাচন, তার আগে বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভা ১৮ অক্টোবর

বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভা হবে ১৮ অক্টোবর।

মুম্বইতেই হতে চলেছে বোর্ডের বার্ষিক সাধারণ সভা। বার্ষিক সাধারণ সভার বিজ্ঞপ্তি কয়েকদিনের মধ্যেই জানিয়ে দেবেন বোর্ড সচিব জয় শাহ। অরুণ জেটলির ছেলে রোহন জেটলিও আসতে পারেন ভারতীয় ক্রিকেট বোর্ডে। বাংলা ক্রিকেট সংস্থা থেকে দেখা যেতে পারে অভিষেক ডালমিয়াকে।

ভারতীয় ক্রিকেট বোর্ডে নির্বাচন আদৌ হবে? হলে কবে হবে? সেই নিয়ে জল্পনার ঠিক মাঝেই জানা গিয়েছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর পরেই ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। ১৮ অক্টোবর বোর্ডের ৯১তম এজিএম অনুষ্ঠিত হবে। বার্ষিক সাধারণ সভার পরই হবে বোর্ডের নির্বাচন। সূত্রের খবর, আইসিসির চেয়ারম্যান হওয়ার দৌড়ে এগিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়। সেক্ষেত্রে বোর্ড সভাপতি হতে পারেন জয় শাহ।

মুম্বইতেই হতে চলেছে বোর্ডের বার্ষিক সাধারণ সভা। বার্ষিক সাধারণ সভার বিজ্ঞপ্তি কয়েকদিনের মধ্যেই জানিয়ে দেবেন বোর্ড সচিব জয় শাহ। অরুণ জেটলির ছেলে রোহন জেটলিও আসতে পারেন ভারতীয় ক্রিকেট বোর্ডে। বাংলা ক্রিকেট সংস্থা থেকে দেখা যেতে পারে অভিষেক ডালমিয়াকে। সিএবি-তে ইতিমধ্যেই মেয়াদ ফুরিয়ে গিয়েছে অভিষেকের।

আরও পড়ুন: মানকাডিং এবার রান আউট, বলে লালার ব্যবহারে নিষেধাজ্ঞা, পাল্টাল ICC-র একাধিক নিয়ম

শোনা যাচ্ছে, বোর্ডের কোনও একটি বিশেষ পদে প্রবল ভাবে আসতে পারেন অভিষেক ডালমিয়া। আইসিসি-তে বোর্ডের হয়ে প্রতিনিধিত্ব করতে পারেন ব্রিজেশ প্যাটেল। কোষাধ্যক্ষ হওয়ার দৌড়ে নাম ভাসছে অনিরুদ্ধ চৌধুরীর। আইপিএল চেয়ারম্যান হিসেবে ফের নিজের জায়গা ফিরে পাওয়ার সম্ভাবনা রয়েছে রাজীব শুক্লার।

আরও পড়ুন: T20-তে ইমপ্যাক্ট প্লেয়ার চালু করছে BCCI, আউট হওয়া ব্যাটারেরও পরিবর্ত নামানো যাবে

সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বোর্ডের বার্ষিক সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও আদালতের রায়ের কারণে তা পিছিয়ে যায়। বোর্ডের সংবিধানে সংস্করণ আনতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহরা। রায় না বেরনো পর্যন্ত বার্ষিক সভা স্থগিত রাখতে হয়েছিল বোর্ডকে।

তবে সুপ্রিম কোর্টে যে রায় দিয়েছে, তাতে স্বস্তি ফিরেছে সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহদের। রাজ্য সংস্থা এবং বোর্ডে ৬ বছরের জন্য আলাদা আলাদা ভাবে থাকতে পারবেন কর্তারা। তার পর বাধ্যতামূলক কুলিং অফে যেতে হবে তাঁদের। এই রায় বেরনোর পর নিঃসন্দেহে স্বস্তি ফিরে পা সৌরভ, জয় শাহরা।

তবে নির্বাচন প্রক্রিয়াতে কোনও বাধা থাকবে না। তিন বছর অন্তর নির্বাচন প্রক্রিয়াও চলবে। ইতিমধ্যেই নির্বাচন প্রক্রিয়া শুরুর জন্য একে জ্যোতিকে নির্বাচনী অফিসার হিসেবে নিয়োগ করেছে বোর্ড। কয়েক দিনের মধ্যেই সেই বিজ্ঞপ্তি জারি করবেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 20 ওভার শেষে West Indies-র স্কোর 207/7

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.