বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কা সফরের ভারতীয় দলে কেন জায়গা পেলেন না ঝুলন? BCCI ও নির্বাচকদের কোর্টে বল ঠেললেন কোচ রমেশ পাওয়ার
ঝুলন গোস্বামী। ছবি- আইসিসি।

শ্রীলঙ্কা সফরের ভারতীয় দলে কেন জায়গা পেলেন না ঝুলন? BCCI ও নির্বাচকদের কোর্টে বল ঠেললেন কোচ রমেশ পাওয়ার

  • মিতালি অবসর নিলেও এখনও খেলা ছাড়েননি ঝুলন গোস্বামী। তা সত্ত্বেও শ্রীলঙ্কা সফেরের জন্য ভারতের ওয়ান ডে দলে জায়গা হয়নি বাংলার তারকা পেসারের।

মিতালি না হয় অবসর নিয়েছেন। কিন্তু ঝুলন তো এখনও খেলা ছাড়ার কথা ঘোষণা করেননি। তাহলে শ্রীলঙ্কা সফরের ভারতীয় দলে কেন জায়গা হল না অভিজ্ঞ পেসারের, সেই প্রশ্ন উঠতে থাকে স্কোয়াড ঘোষণার পর থেকেই।

একা ঝুলনেরই নয়, বরং শ্রীলঙ্কা সফরের জাতীয় দলে জায়গা হয়নি অভিজ্ঞ শিখা পান্ডেরও। ভারতীয় মহিলা দলের হেড কোচ রমেশ পাওয়ার অবশ্য দুই সিনিয়র তারকার অনুপস্থিতির কারণ নিয়ে মুখ খুলতে চাইলেন না। তিনি বল ঠেলে দেন বিসিসিআই ও জাতীয় নির্বাচকদের কোর্টে।

শ্রীলঙ্কা সফরে উড়ে যাওয়ার আগে এপ্রসঙ্গে রমেশ পাওয়ার বলেন, ‘ঝুলন ও শিখা বিগত বছরগুলিতে অসাধারণ পারফর্ম্যান্স উপহার দিয়েছে। বিসিসিআই ও নির্বাচকরাই ওদের ফিটনেস বা অন্যান্য যাবতীয় বিষয়ে আপডেট দিতে পারবে। আপাতত শিখা ও ঝুলন আমাদের সঙ্গে শ্রীলঙ্কায় উড়ে যাচ্ছে না।’

আরও পড়ুন:- মিতালি খেলা ছাড়তেই ভারতের ODI ক্যাপ্টেন হলেন হরমনপ্রীত, শ্রীলঙ্কা সফরের জাতীয় দলে জায়গা হল না ঝুলনের

উল্লেখ্য, ঝুলনরা শেষবার জাতীয় দলের হয়ে মাঠে নামেন গত ওয়ান ডে বিশ্বকাপে। চোটের জন্য ভারতের শেষ ম্যাচে মাঠে নামতে পারেননি ঝুলন। ভারত বিশ্বকাপের সেমিফাইনালের যোগ্যতা অর্জন করতে পারেনি।

আরও পড়ুন:- IND vs SL: জাতীয় দলে ফিরলেন জেমিমা, একের পর এক রেকর্ড গড়েও ভারতীয় দলে জায়গা হল না কিরণের

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের ওয়ান ডে স্কোয়াড: হরমনপ্রীত কউর (ক্যাপ্টেন), স্মৃতি মন্ধনা (ভাইস ক্যাপ্টেন), শেফালি বর্মা, যস্তিকা ভাটিয়া (উইকেটকিপার), সাবভিনেনি মেঘনা, দীপ্তি শর্মা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, সিমরন বাহাদুর, রিচা ঘোষ (উইকেটকিপার), পূজা বস্ত্রকার, মেঘনা সিং, রেনুকা সিং, তানিয়া ভাটিয়া (উইকেটকিপার) ও হার্লিন দেওয়ল।

বন্ধ করুন