বাংলা নিউজ > ময়দান > India's Team for ODI Series: WI-র বিরুদ্ধে ODI দল ঘোষণা করল BCCI, সুযোগ পেলেন বাংলার মুকেশ, নেই বুমরাহ

India's Team for ODI Series: WI-র বিরুদ্ধে ODI দল ঘোষণা করল BCCI, সুযোগ পেলেন বাংলার মুকেশ, নেই বুমরাহ

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ভারতীয় ওডিআই দলে সুযোগ পেলেন মুকেশ কুমার। ছবি- টুইটার

আসন্ন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য দল ঘোষণা করল বিসিসিআই। তবে এই সিরিজেও নেই জসপ্রীত বুমরাহ।

আগামী মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারতীয় দল। আর সেই সিরিজের জন্য দল ঘোষণা করল বিসিসিআই। ক্যারিবয়ানদের বিরুদ্ধে টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি এই ফরম্যাটের সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। বিশ্বকাপের আগে ভারতের এই সফর বেশ গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে মনে করা হয়েছে।

বিশেষ করে সদ্য শেষ হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে হারের ফলে বেশ চাপেই রয়েছে তারা। সমালোচনা করা হচ্ছে টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের পারফরম্যান্স এবং ভূমিকা নিয়েও। এই পরিস্থিতিতে এই সিরিজ খুবই গুরুত্বরপূর্ণ। এদিন টেস্ট এবং ওডিআই সিরিজের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। আর এই ওডিআই দলে জায়গা পেয়েছেন বাংলার পেসার মুকেশ কুমার। এছাড়াও রয়েছেন জয়দেব উনাদকাট। যদিও এখনও ফিট না হয়ে ওঠায় এই সিরিজে নেই জসপ্রীত বুমরাহ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হারের ফলে রোহিতের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। অনেকেই দাবি করেছেন, রোহিতকে সরিয়ে ফের বিরাটকে অধিনায়ক করা হোক। কিন্তু এখনই যে রোহিতকে সরিয়ে দেওয়া হবে না তা বোঝা গিয়েছিল বোর্ডের এক কর্তার বক্তব্যেই। তবে ক্যারিবিয়ান সফরের ফলাফল দেখার পরই তারা সম্ভবত কোনও সিদ্ধান্ত নেবেন। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অধিনায়ক থাকছেন রোহিতই। সহ অধিনায়ক হিসাবে রয়েছেন হার্দিক পান্ডিয়া।

এখনও পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি ভারতীয় দলের পেসার জসপ্রীত বুমরাহ। যিনি অনেক মাস ধরেই ভারতীয় দলের বাইরে রয়েছেন। শুধু তাই নয়, অস্ত্রোপচারও করা হয়েছে তাঁর। কিন্তু এখনও পুরোপুরি ফিট হয়ে উঠতে পারেননি এই পেসার। এমনকী ভারতীয় ক্রিকেট বোর্ডও কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না। কারণ আর কয়েক মাস পরই ভারতের মাটিতে বসবে ওডিআই বিশ্বকাপের আসর। তার আগে বুমরাহকে পুরোপুরি ভাবে ফিট করে নিতে চাইছে বোর্ড। তাই এই সিরিজেও রাখা হয়নি বুমরাহকে।

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে লম্বা সফরে ভারতীয় দল প্রথমে দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে। যা শুরু হবে আগামী ১২ জুলাই থেকে। তারপর তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবেন রোহিতরা। যা শুরু হবে ২৭ জুলাই থেকে। এবং ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। যা শুরু হবে ৩ আগস্ট থেকে।

এক নজরে দেখে নেওয়া যাক কারা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় ওডিআই দলে সুযোগ পেলেন:-

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), শার্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জয়দেব উনাদকাট, মহম্মদ সিরাজ, উমরান মালিক এবং মুকেশ কুমার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘‌কংগ্রেস রাজপুত্রের জন্য খুঁজতে হবে আরও একটি নিরাপদ আসন’‌, কটাক্ষ মোদীর প্যান্ট নামিয়ে টোনড অ্যাবস ফ্লন্ট, ডায়েটে ঘি-এর সঙ্গে আর কী খান, জানালেন সাবা বার্ডফ্লু ভাইরাসের H5N1 স্ট্রেইন মিলল দুধে! উদ্বেগের পারদ চড়িয়ে জানাল WHO বৃহস্পতির বৃষ রাশিতে গমন, সংকট বাড়বে এই ৩ রাশির, হতে পারে আর্থিক ক্ষতি কংগ্রেসকেই ভোট দিন! বিজেপিতে যোগদান করার ১৯দিনের মধ্যেই ডিগবাজি খেলেন মেয়র কাকভোরে বিস্ফোরণ, উড়ে গেল গয়নার দোকানের শাটার, ভিতরে কী চলছিল? পরমব্রতকে বিয়ের ৫ মাস! ঝলক বেডরুমের, বিছানায় শুয়ে পিয়া, আদর খেলেন মন ভরে বেবি বাম্প আগলে রাজা-ঘরণী, দ্বিতীয়বার মা হচ্ছেন? HT Bangla-কে জানালেন মধুবনী আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের ভোটের প্রচারে 'দিদি'র গুণগান ঝাড়গ্রামের প্রার্থীর, মমতাকে নিয়ে বাঁধলেন গান!

Latest IPL News

আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.