দলে ফিরলেন রোহিত-শামি
দলে ফিরলেন রোহিত-শামি

টি-টোয়েন্টি দলে ফিরলেন রোহিত-শামি, বাদ সঞ্জু

  • চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় দলে সুযোগ পাননি হার্দিক পান্ডিয়া। বোর্ডের তরফে বিবৃতিতে বলা হয়েছে, 'হার্দিক ফিট হয়ে উঠতে যতটা সময় লাগবে মনে হয়েছিল, তার থেকে বেশি সময় লাগছে।'

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামের পর দলে ফিরলেন রোহিত শর্মা ও মহম্মদ শামি। তবে বাদ পড়েছেন সঞ্জু স্যামসন। তা থেকে কার্যত স্পষ্ট হয়ে গেল, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ম্যানেজমেন্টের ভাবনায় নেই কেরলের উইকেটকিপার-ব্যাটসম্যান।

২৪ জানুয়ারি অকল্যান্ড টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে নিউজিল্যান্ড সফর শুরু করবেন বিরাট কোহলিরা। পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের পাশাপাশি তিনটি একদিনের ম্যাচ ও দুটি টেস্ট খেলবে ভারত। টি-টোয়েন্টির সিরিজের জন্য গতকাল দল ঘোষণা করে ভারতীয় বোর্ড।

প্রত্যাশামতোই দলে ফিরেছেন রোহিত। দলে রয়েছেন কে এল রাহুল ও শিখর ধাওয়ান। বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কে হবেন, তা নিউজিল্যান্ডে ঘুরিয়ে ফিরিয়ে দেখে নিতে পারে টিম ম্যানেজমেন্ট। দলে ফিরেছেন শামিও। নিউজিল্যান্ডের গতি ও বাউন্স সহায়ক পিচে তাঁর গতি বিরাটদের কাছে অন্যতম অস্ত্র।

চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় দলে সুযোগ পাননি হার্দিক পান্ডিয়া। বোর্ডের তরফে বিবৃতিতে বলা হয়েছে, 'হার্দিক ফিট হয়ে উঠতে যতটা সময় লাগবে মনে হয়েছিল, তার থেকে বেশি সময় লাগছে।' বোর্ডের একি আধিকারিক বলেন, 'সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, হার্দিকের ট্রেনার বলেছেন ওর বোলিংয়ের ক্ষেত্রে ওয়ার্কলোড জনিত সমস্যা রয়েছে। তা থেকে বোঝা যাচ্ছেে, হার্দিক এখনও ফিট হননি। আমার মনে হয়, বোর্ড হার্দিককে রঞ্জি ম্যাচ খেলে ফিটনেস প্রমাণের নির্দেশ দেবে।'

ভারতীয় দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কে এল রাহুল, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিবম দুবে, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহাল, ওয়াশিংটন সুন্দর, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, নভদীপ সাইনি, রবীন্দ্র জাডেজা ও শার্দূল ঠাকুর।



বন্ধ করুন