বাংলা নিউজ > ময়দান > BCCI-এর কেন্দ্রীয় চুক্তিতে মিতালি-ঝুলনকে পিছনে ফেললেন হরমনপ্রীত
মিতালি রাজ ও ঝুলন গোস্বামী। - ফাইল ছবি।
মিতালি রাজ ও ঝুলন গোস্বামী। - ফাইল ছবি।

BCCI-এর কেন্দ্রীয় চুক্তিতে মিতালি-ঝুলনকে পিছনে ফেললেন হরমনপ্রীত

  • টেস্ট ও ওয়ান ডে ক্যাপ্টেন হওয়া সত্ত্বেও সর্বোচ্চ পর্যায়ে জায়গা হল না মিতালির।

বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে সর্বোচ্চ গ্রেডে জায়গা হল না মিতালি রাজের। অভিজ্ঞ ঝুলন গোস্বামীও জায়গা পেলেন ‘বি’ গ্রেডে।

বুধবার বিসিসিআই মহিলা ক্রিকেটারদের বার্ষিক চুক্তির তালিকা প্রকাশ করে। যদিও এই চুক্তির মেয়াদ ২০২০-র অক্টোবর থেকে ২০২১-এর সেপ্টেম্বর পর্যন্ত।

কেন্দ্রীয় চুক্তিতে সর্বোচ্চ ৫০ লক্ষ টাকার ‘এ’ গ্রেডে রয়েছেন মাত্র ৩ জন ক্রিকেটার। তিন ফর্ম্যাটেই মাঠে নামা টি-২০ ক্যাপ্টেন হরমনপ্রীত ছাড়া এই ক্যাটাগরিতে রয়েছেন স্মৃতি মন্ধনা ও পুণম যাদব।

মিতালি ও ঝুলন ছাড়া ৩০ লক্ষ টাকার ‘বি’ গ্রেডে রয়েছেন দীপ্তি শর্মা, পুণম রাউত, রাজেশ্বরী গায়কোয়াড়, শেফালি বর্মা, রাধা যাদব, শিখা পান্ডে, তানিয়া ভাটিয়া ও জেমিমা রডরিগেজ।

বার্ষিক ১০ লক্ষ টাকার ‘সি’ গ্রেডে রয়েছেন মানসী যোশি, অরুন্ধতী রেড্ডি, পূজা বস্ত্রকার, হার্লিন দেওয়ল, প্রিয়া পুনিয়া ও বাংলার রিচা ঘোষ। উল্লেখযোগ্য বিষয় হল, বেদা কৃষ্ণমূর্তী জায়গা পাননি কেন্দ্রীয় চুক্তিতে। অভিজ্ঞ একতা বিস্টের নাম নেই তালিকায়।

তিন ক্যাটাগরি মিলিয়ে মোট ১৯জন মহিলা ক্রিকেটারের নাম রয়েছে বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তির তালিকায়। মিতালি ও ঝুলন টি-২০ ক্রিকেট খেলেন না বলেই সম্ভবত তাঁদের সর্বোচ্চ ক্যাটাগরিতে জায়গা হয়নি।

এ গ্রেড (৫০ লক্ষ টাকা): হরমনপ্রীত কউর, স্মৃতি মন্ধনা ও পুণম যাদব।

বি গ্রেড (৩০ লক্ষ টাকা): মিতালি রাজ, ঝুলন গোস্বামী, দীপ্তি শর্মা, পুণম রাউত, রাজেশ্বরী গায়কোয়াড়, শেফালি বর্মা, রাধা যাদব, শিখা পান্ডে, তানিয়া ভাটিয়া ও জেমিমা রডরিগেজ।

সি গ্রেড (১০ লক্ষ টাকা): মানসী যোশি, অরুন্ধতী রেড্ডি, পূজা বস্ত্রকার, হার্লিন দেওয়ল, প্রিয়া পুনিয়া ও রিচা ঘোষ।

বন্ধ করুন