বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপ জিততে মরিয়া ভারত, নেওয়া হল বড় সিদ্ধান্ত

বিশ্বকাপ জিততে মরিয়া ভারত, নেওয়া হল বড় সিদ্ধান্ত

কোহলি ও রোহিত। ছবি- এএফপি।

বিশেষ সাধারণ সভায় এই সংক্রান্ত বিস্তারিত সিদ্ধান্ত নেওয়া হবে যাতে আয়োজনের কোনও ত্রুটি না থাকে। 

অক্টোবর মাসে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে আইসিসি আয়োজিত ওয়ানডে বিশ্বকাপ। বছর শেষে ঘরের মাঠেই যেহেতু অনুষ্ঠিত হবে বিশ্বকাপ, ফলে স্বাভাবিকভাবেই প্রত্যাশার চাপ থাকবে ভারতীয় দলের উপরে। ২০১৩ সালের পর থেকে ভারত আর কোনও আইসিসি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও হয়নি। ফলে ১০ বছরের আইসিসি ট্রফি খরা কাটাতেও মরিয়া থাকবে ভারতীয় দল।এমন অবস্থায় দলের সাফল্যের বিষয়ে জোর দিচ্ছে বিসিসিআই ও। সেই কথা মাথাতে রেখেই নয়া ওয়ার্কিং গ্রুপ গঠন করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

অক্টোবর -নভেম্বর মাসে ভারতে অনুষ্ঠিত হবে এই বিশ্বকাপ। ফলে হাতে রয়েছে আর চার মাসের কিছুটা বেশি সময়।এই সময়কে ভালোভাবে ব্যবহার করতে বদ্ধপরিকর বিসিসিআই। বিশ্বকাপের সূচি এখনও ঘোষণা করা হয়নি।তবে প্রস্তুতিতে কোন খামতি রাখতে নারাজ বিসিসিআই। ২৭ মে আমদাবাদে অনুষ্ঠিত হবে বিসিসিআইয়ের স্পেশাল জেনারেল মিটিং। সেখানেই এই ওয়ানডে বিশ্বকাপের আয়োজন সবদিক থেকে তদারকি করতে গঠন করা হবে ওয়ার্কিং কমিটি। বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। এর‌ মাঝেই যাতে কোন রকম কোন ত্রুটি না থাকে আয়োজনে সেই কারণেই এই ওয়ার্কিং কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই।

এর পাশাপাশি এই বৈঠকে আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে চলেছে। যার মধ্যে গুরুত্বপূর্ণ হল ডব্লুপিএল(মহিলা প্রিমিয়র লিগ) কমিটির গঠন।ডব্লুপিএলের পরিকাঠামো উন্নয়ন এবং সাবসিডি কমিটির গঠন নিয়ে ও আলোচনা করা হবে এই বৈঠকে। যৌন হেনস্থাকারীদের বিরুদ্ধে যে আইন রয়েছে বিসিসিআইতে সেই আইনের পরিবর্তন আনা হবে।রাজ্য দলগুলোতে ফিজিও এবং প্রশিক্ষক নিয়োগে ও নয়া নীতির প্রনয়নের বিষয়ে আলোচনা হবে এই মিটিংয়ে। ওয়ানডে বিশ্বকাপ নিয়ে এখন পর্যন্ত যা খবর রয়েছে তাতে করে ১৯৯৬ সালের মতন ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হবে এই বিশ্বকাপের। ভারত বনাম পাকিস্তানের মতন হাইভোল্টেজ ম্যাচের আয়োজন করা হতে পারে গুজরাটের আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

San Francisco Unicorns বনাম Washington Freedom ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.