বাংলা নিউজ > ময়দান > T20 WC-এ ব্যর্থতার পরেও ফের চেতন শর্মা প্রধান নির্বাচক, বাকিরা নতুন মুখ

T20 WC-এ ব্যর্থতার পরেও ফের চেতন শর্মা প্রধান নির্বাচক, বাকিরা নতুন মুখ

চেতন শর্মা।

চেতন শর্মাকে চেয়ারম্যান হিসেবে রেখেই নির্বাচন কমিটি ঘোষণা করা হয়েছে। তিনি ছাড়াও শিব সুন্দর দাস, সুব্রত বন্দ্যোপাধ্যায়, সলিল আঙ্কোলা এবং শ্রীধরন শরৎ-এর নাম ঘোষণা করেছে।

নাটকের পর নাটক মঞ্চস্থ হল। শেষ পর্যন্ত বিসিসিআই চেতন শর্মাকেই নির্বাচক কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) নতুন নির্বাচক কমিটি ঘোষণা করেছে। চেতন শর্মাকে চেয়ারম্যান হিসেবে রেখেই সেই কমিটি ঘোষণা করা হয়েছে। তিনি ছাড়াও শিব সুন্দর দাস, সুব্রত বন্দ্যোপাধ্যায়, সলিল আঙ্কোলা এবং শ্রীধরন শরৎ-এর নাম ঘোষণা করেছে।

সুলক্ষনা নায়েক, অশোক মালহোত্রা এবং যতীন পরাঞ্জপেকে নিয়ে গঠিত ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিএসি) সর্বভারতীয় সিনিয়র সিলেকশন কমিটির সদস্য বাছাই করার জন্য একটি বিস্তৃত প্রক্রিয়া গ্রহণ করে। ২০২২ সালের ১৮ নভেম্বর বিসিসিআই-এর অফিসিয়াল ওয়েবসাইটে নির্বাচকদের পাঁচটি পদের জন্য প্রার্থী চেয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। বোর্ড প্রায় ৬০০টি মতো আবেদন পেয়েছিল।

আরও পড়ুন: ওর বল সহজে অনুমান করা যায়- উমরানকে বৈচিত্র্য আনার পরমার্শ দিলেন পাক প্রাক্তনী

বোর্ডের তরফে জানানো হয়েছে, ‘যথাযথ আলোচনা এবং যত্নশীল বিবেচনার পরে, সিএসি ব্যক্তিগত সাক্ষাৎকারের জন্য ১১জন প্রার্থীকে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করেছিল। সাক্ষাৎকারের ভিত্তিতে কমিটি সিনিয়র পুরুষদের জাতীয় নির্বাচন কমিটির জন্য চেতন শর্মা, শিব সুন্দর দাস, সুব্রত বন্দ্যোপাধ্যায়, সলিল আঙ্কোলা, শ্রীধরন শরৎ-কে বেছে নিয়েছে।’

নিম্নলিখিত প্রার্থীদের নামা সুপারিশ করে সিএসি:

১) চেতন শর্মা

২) শিব সুন্দর দাস

৩) সুব্রত বন্দ্যোপাধ্যায়

৪) সলিল আঙ্কোলা

৫) শ্রীধরন শরৎ

আরও পড়ুন: একটু সতর্ক হতে হবে- নো বল নিয়ে ছাত্রকে বকা দিলেন আর্শদীপের ছোটবেলার কোচ

কমিটি আরও সুপারিশ করেছে, চেতন শর্মাকে সিনিয়র পুরুষ বাছাই কমিটির চেয়ারম্যান করার জন্য। যে পদে চেতন শর্মা আগেও ছিলেন। যদিও চেতন শর্মা বাদে বাকিরা নতুন মুখ। বিসিসিআই সচিব জয় শাহ পুরো বিষয়টি একটি বিবৃতির মাধ্যমে প্রকাশ করেছেন।

চেতন নির্বাচক প্রধান হিসাবে কাজ করবেন। তাঁর সঙ্গে থাকা শিবসুন্দর মধ্যাঞ্চলের প্রতিনিধি। দক্ষিণাঞ্চলের প্রতিনিধি শরৎ, পশ্চিমাঞ্চল থেকে আঙ্কোলা এবং পূর্বাঞ্চলের প্রতিনিধি সুব্রত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যর্থতার পর চেতন শর্মার নেতৃত্বে যে নির্বাচক কমিটি ছিল, সেটা ভেঙে নতুন কমিটি গঠনের জন্য প্রার্থীদের আবেদন পাঠাতে বলা হয়েছিল বিসিসিআই-এর তরফে। নতুন করে ফের চেতন শর্মাকেই নির্বাচক কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে। প্রশ্ন উঠেছে, চেতন শর্মাকেই দায়িত্ব দিতে হলে, তাঁকে সরানোর নাটক কেন করা হল?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘পথটাই ভুল ছিল!’ নকশালবাড়িতে বসে অকপটে স্বীকার কানু সান্যালের সহযোদ্ধা শান্তির ভোটের আবহেই একাধিক প্রকল্পের তোড়জোড় রেলের, বরাত ১৫৮৬ কোটি টাকার চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC বন্ধ আলমারির ভিতর গার্লফ্রেন্ডের মায়ের শরীরকে স্পর্শ করা শুরু করি: সোহল খান মেজর লিগে ওয়াশিংটন ফ্রিডমের হয়ে খেলতে চুক্তিবদ্ধ হলেন প্রাক্তন অজি অধিনায়ক অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের কলকাতা মেট্রোকে দেখে ঈর্ষায় দিল্লিবাসী! কোন নয়া পদক্ষেপ KMRCL-এর? বর্তমান সম্পর্কের বিষয়ে কিছুটা দ্বিধায় আছেন কারা? কী বলছে আজকের প্রেম রাশিফল চার মাসের অন্তঃসত্ত্বা দীপিকার পিঠে পোড়া দাগ! আচমকা হলটা কী হবু মায়ের

Latest IPL News

চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.