বাংলা নিউজ > ময়দান > রাহুল জোহরির সঙ্গে সম্পর্ক ছিন্ন করল BCCI, CEO-র ইস্তফা গ্রহণ করল বোর্ড
রাহুল জোহরি। ছবি- এপি।
রাহুল জোহরি। ছবি- এপি।

রাহুল জোহরির সঙ্গে সম্পর্ক ছিন্ন করল BCCI, CEO-র ইস্তফা গ্রহণ করল বোর্ড

  • গতবছর ডিসেম্বরে ইস্তফা পত্র পাঠিয়েছিলেন জোহরি।

কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের জমানায় প্রভূত ক্ষমতা ভোগ করতেন বিসিসিআইয়ের চিফ এক্সিকিউটিভ অফিসার রাহুল জোহরি। সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বে নতুন প্রশাসনিক দল ভারতীয় বোর্ডের শাসনভার নিজেদের হাতে নেওয়ার পর থেকে ধীরে ধীরে দায়িত্ব কমছিল বিসিসিআই সিইও'র।

প্রাসঙ্গিকতা হারাচ্ছেন বুঝে ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন গতবছরের শেষ দিকেই। তড়িঘড়ি কোনও সিদ্ধান্ত না নিলেও অবশেষে জোহরির সঙ্গে সম্পর্ক ছিন্ন করাই মনস্থির করল ভারতীয় ক্রিকেট বোর্ড।

গত ২৭ ডিসেম্বর নিজের ইস্তফা পত্র বোর্ডে জমা দিয়েছিলেন রাহুল জোহরি। তাঁকে মেয়াদ শেষ হওয়া পর্যন্ত থেকে যাওয়ার অনুরোধ করা হয়েছিল তখন। জোহরির সঙ্গে বোর্ডের চুক্তি ২০২১ পর্যন্ত। তবে তার আগেই ইস্তফা পত্র গ্রহণ করল বিসিসিআই। 

বৃহস্পতিবার বিসিসিআই সিইওর ইস্তফা গৃহীত হয়েছে বলে সংবাদ সংস্থা পিটিআইকে জানান এক সিনিয়র বোর্ড কর্তা। রাহুল জোহরি ভারতীয় বোর্ডের দায়িত্ব গ্রহণ করেছিলেন ২০১৬ সালে। চুক্তি শেষ হওয়ার আগেই বিদায় নিচ্ছেন তিনি।

এক অভিজ্ঞ বোর্ড কর্তা পিটিআইকে বলেন, 'রাহুল জোহরির ইস্তফা পত্র গৃহীত হয়েছে। এর আগে ওর সঙ্গে ৩০ এপ্রিল পর্যন্ত চুক্তি বাড়িয়ে নেওয়া হয়েছিল। তবে এবার বোর্ড ইস্তফা গ্রহণ করার সিদ্ধান্ত নেয়।' 

জোহরি আইসিসির একাধিক বৈঠকে ভারতীয় বোর্ডের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। এবার সেই দায়িত্বগুলি পালন করতে দেখা যাচ্ছে জয় শাহকে।

বন্ধ করুন