বাংলা নিউজ > ময়দান > নতুন ৩ নির্বাচকের জন্য আবেদনপত্র আহ্বান বিসিসিআইয়ের
বিসিসিআই
বিসিসিআই

নতুন ৩ নির্বাচকের জন্য আবেদনপত্র আহ্বান বিসিসিআইয়ের

  • মেয়াদ শেষ দেবাং গাঁধী, শরনদীপ সিংহ ও যতীন পরাঞ্জপের

বিশ্বের সবচেয়ে ধনী বোর্ড। পারফরম্যান্স এর নিরিখে অন্যতম সফলতম বোর্ড ও বটে। সেই বিসিসিআইয়ের হয়ে দেশকে প্রতিনিধিত্ব করা যেমন কঠিন তেমন দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে চলা সদস্যদের বাছার দায়িত্ব ও যথেষ্ট কঠিন।

এবার ৩ জাতীয় নির্বাচকের পদ খালি হয়েছে। সেইসব পদে আগ্রহীদের বোর্ডের কাছে আবেদন জানাতে আহ্বান জানাল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ১৫ নভেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।নতুন নির্বাচকদের অন্তত ৭ টেস্ট বা ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ অথবা ১০ ওয়ানডে ও ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলতে হবেই।

বোর্ডের তরফে খবর অন্ততপক্ষে ৫ বছর আগে সেই ব্যক্তি ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেছেন এবং তার বয়স ৬০ বছরের মধ্যে হলে তবেই তাকে সুযোগ দেওয়ার কথা ভাববে বিসিসিআই। প্রসঙ্গত দেবাং গাঁধী, শরনদীপ সিংহ ও যতীন পরাঞ্জপের জায়গায় তিন নতুন জাতীয় নির্বাচক নেবে বিসিসিআই। 

এই তিন প্রাক্তন নির্বাচক তথা ক্রিকেটার আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য তিন ফরম্যাটেই দল বেছেছিলেন। জাতীয় নির্বাচকমণ্ডলীর নয়া প্রধান সুনীল জোশীর নেতৃত্বে এই কাজ করেছিলেন তাঁরা। এই মুহূর্তে অপর নির্বাচক হলেন হরবিন্দর সিংহ। সুনীল যোশী ও হরবিন্দর সিংহকে নির্বাচক হিসেবে নিয়োগ করেছিলেন মদন লালের নেতৃত্বে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি। উল্লেখ্য ২০২০ সালের মার্চে প্রাক্তন ক্রিকেটার তথা নির্বাচক এমএসকে প্রসাদ ও গগন খোড়ার জায়গায় নির্বাচকমণ্ডলীতে স্থলাভিষিক্ত হন তাঁরা

বন্ধ করুন