বাংলা নিউজ > ময়দান > টেস্ট নয়, পরের বছর ECB-কে বাড়তি দু'টি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব BCCI-র- রিপোর্ট

টেস্ট নয়, পরের বছর ECB-কে বাড়তি দু'টি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব BCCI-র- রিপোর্ট

ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট মাঠ। ছবি- বিসিসিআই।

টেস্ট বাতিল হওয়ায় ইসিবির প্রায় ৪০০ কোটি টাকার মতো ক্ষতি হবে বলে খবর।

ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্ট নিয়ে জলঘোলা অব্যাহত। ম্যাঞ্চেস্টারের বাতিল টেস্ট কবে খেলা হবে, আদৌ হবে কি না, তা কি ভিন্ন সিরিজের অংশ হবে, যদি হয় তাহলে এই সিরিজের ফলাফল কি, এমন নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ক্রিকেট মহলে। এরই মধ্যে শোনা যাচ্ছে টেস্ট নয়, বরং তার বদলে ইসিবিকে সামনের বছরের সফরে বাড়তি দু'টি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছে বিসিসিআই।

দলে করোনার প্রকোপ বাড়ায়, সংক্রমণ এড়াতে ভারতীয় দল পঞ্চম টেস্ট খেলতে রাজি হয়নি। টেস্ট বাতিল হওয়ায় ইসিবির প্রায় ৪০০ কোটি টাকার মতো ক্ষতি হবে বলে খবর। এদিকে সামনের বছরই পুনরায় বিলেত সফরে যাচ্ছে ভারতীয় দল। সেই সফরে তিনটি করে ওয়ান ডে ও টি-টোয়েন্টি খেলার কথা বিরাট কোহলিদের। ইসিবির এই বিপুল পরিমাণ ক্ষতি উশুল করতে সেই সফরেই Sportskeeda-র রিপোর্ট অনুযায়ী বাড়তি টি-টোয়েন্টি খেলার প্রস্তাব দিয়েছে ভারতীয় বোর্ড, যা আর্থিক দিক থেকে অধিক লাভবান হতে পারে।

ইসিবি এই প্রস্তাব নিয়ে আলাপ আলোচনা করছে এবং পাশপাশি সমস্যা সমাধানের রাস্তা খুঁজে বের করার জন্য দুই বোর্ড কথাবার্তাও চালিয়ে যাচ্ছে। তবে গোটা বিষয়ে ব্রডকাস্টার যারা প্রায় ম্যাচের জন্য ২৫ মিলিয়ন ডলার ব্যয় করেছিল তাদের মতামত খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। মনে করা হচ্ছে দুই সন্ধ্যার ক্রিকেটের বদলে পাঁচ দিন ধরে চলা ম্যাচেই তাদের অধিক লাভ হবে। পাশপাশি খাদ্য়, পানীয় এবং অন্যান্য সুযোগ সুবিধা থেকেও দুই দিনের বদলে পাঁচ দিনে অধিক লাভ হবে। 

সমস্যা রয়েছে মাঠ নিয়েও। ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ডে এমনিতেই ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টি-টোয়েন্টি আয়োজিত হওয়ার কথা। পাশপাশি ভারতের পরেই আবার দক্ষিণ আফ্রিকা ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে, যে সিরিজের দ্বিতীয় ওয়ান ডেও এখানেই হবে। দুই সিরিজের মধ্যে ব্যবধানও মাত্র পাঁচ দিনের। এমন অবস্থায় সেখানে খেলা সম্ভব কি না, সেই নিয়েও প্রশ্ন রয়েছে। সবমিলিয়ে এই সমস্যা যে খুব তাড়াতাড়ি মেটার নয়, তা সহজেই বোঝা যাচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.