বাংলা নিউজ > ময়দান > তিন ফর্ম্যাটের বর্ষসেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করল BCCI, তালিকায় নেই কোহলি-রোহিত

তিন ফর্ম্যাটের বর্ষসেরা ক্রিকেটারদের নাম ঘোষণা করল BCCI, তালিকায় নেই কোহলি-রোহিত

ভারতীয় ক্রিকেটের টি টোয়েন্টি ফর্ম্যাটের বছরের সেরা ব্যাটার সূর্যকুমার যাদব (ছবি-গেটি ইমেজ)

বছরের শেষ দিনে বিসিসিআই ২০২২ সালের সেরা পারফরমার খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। যারা ২০২২ সালে তাদের ব্যাটিং এবং বোলিং দিয়ে সেরা পারফর্ম করেছে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বিভিন্ন খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে বিসিসিআই। এই তালিকায় বিরাট কোহলি বা রোহিত শর্মার নাম নেই।

আজ শনিবার অর্থাৎ ৩১ ডিসেম্বর হল ২০২২ সালের শেষ দিন এবং এই বছরের জন্য নির্ধারিত সমস্ত ক্রিকেট ম্যাচ খেলার শেষ দিন। কাল অর্থাৎ রবিবার ১ জানুয়ারি থেকে নতুন বছরে পা দেব আমরা। এই দিন থেকে শুরু নতুন বছরের নতুন ভাবে পথ চলা। ভারতীয় ক্রিকেট দলের জন্য এই বছরটা অর্থাৎ ২০২২ তেমন বিশেষ ছিল না। দলটি অনেক ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিল। কিন্তু সেভাবে আইসিসি টুর্নামেন্টে কোনও সাফল্য পায়নি তারা। টেস্ট ক্রিকেটের কথা বলতে গেলে, এটা দলের জন্য মিশ্র অভিজ্ঞতা ছিল। দলটি ৭টি ম্যাচ খেলে ৪টিতে জিতেছে এবং ৩টিতে হেরেছে। তবে কিছু খেলোয়াড় ভালো পারফর্ম করেছে, যাদের নাম প্রকাশ করেছে বিসিসিআই।

আরও পড়ুন… কীভাবে ওকে সান্ত্বনা দেব- ছাত্র সুযোগ না পাওয়ায় কেঁদেছিলেন কুলদীপের শৈশবের কোচ

বছরের শেষ দিনে বিসিসিআই ২০২২ সালের সেরা পারফরমার খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় সেই সমস্ত খেলোয়াড়দের নাম রয়েছে যারা ২০২২ সালে তাদের ব্যাটিং এবং বোলিং দিয়ে সেরা পারফর্ম করেছে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বিভিন্ন খেলোয়াড়ের নাম প্রকাশ করেছে বিসিসিআই। এই তালিকায় বিরাট কোহলি বা রোহিত শর্মার নাম নেই।

আরও পড়ুন… বন্ধুর পরামর্শ মানলে হয়তো রক্ষা পেতেন ঋষভ পন্ত, ঘটত না এমন ভয়াবহ দুর্ঘটনা

পন্ত ও বুমরাহ টেস্টে শীর্ষে:

টেস্ট ক্রিকেটে ব্যাটিংয়ের শীর্ষে রয়েছেন ঋষভ পন্ত। ২৫ বছর বয়সী পন্ত এই বছর সাত ম্যাচে ৬১.৮১ গড়ে ৬৮০ রান করেছিলেন। এ বছর তিনি হাঁকিয়েছে দুটি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর ছিল ১৪৬ রান। যদিও বোলিংয়ের শীর্ষে রয়েছেন জসপ্রীত বুমরাহ। এ বছর ভারতের হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছেন জসপ্রীত বুমরাহ। পাঁচ ম্যাচে তাঁর শিকার ২২টি উইকেট।

ওয়ানডেতে আইয়ার এবং সিরাজ রয়েছেন শীর্ষে:

এ বছর ওয়ানডে ক্রিকেটে ব্যাটিংয়ে আধিপত্য বিস্তার করেছেন শ্রেয়স আইয়ার। আইয়ার এই বছর ভারতের হয়ে ১৭ ম্যাচে ৫৫.৬৯ গড়ে ৭২৪ রান করেছেন। তাঁর নামে একটি সেঞ্চুরি ও ছয়টি হাফ সেঞ্চুরি রয়েছে। একইসঙ্গে বোলিংয়ে দারুণ মুগ্ধ করেছেন মহম্মদ সিরাজ। ১৫ ম্যাচে সিরাজ নিয়েছেন ২৪টি উইকেট। তার ইকোনমি রেট ছিল ৪.৬২।

সূর্যকুমার যাদব এবং ভুবনেশ্বর কুমার টি-টোয়েন্টিতে শীর্ষস্থানে রয়েছেন:

টি-টোয়েন্টি নিয়ে কথা বলার সময়, এই বছর সূর্যকুমার যাদব ব্যাট দোলালেন। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়েও শীর্ষে পৌঁছেছেন তিনি। সূর্যকুমার যাদব ৩১ ম্যাচে ৪৬.৫৬ গড়ে ১১৬৪ রান করেছেন। এ বছর টি-টোয়েন্টিতে দুটি সেঞ্চুরি ও নয়টি হাফ সেঞ্চুরি করেছেন সূর্যকুমার যাদব। তিনিই প্রথম ভারতীয় যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে এক বছরে হাজার রান করেছেন। ভুবনেশ্বর কুমারের কথা বলতে গেলে, ভুবনেশ্বর কুমার ৩২ ম্যাচে ৩৭ উইকেট নিয়েছিলেন। তাঁর ইকোনমি রেট ছিল ৬.৯৮। বল হাতে ভুবনেশ্বর কুমার টি-টোয়েন্টিতে শীর্ষস্থানে রয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আসছে আইপিএলের মরশুম, তার আগেই ধোনির সঙ্গে খোশমেজাজে আরিয়ান, করলেন কী আলোচনা? ট্রাম্পের বিজয়রথ থামিয়ে ওয়াশিংটন ডিসির রিপাবলিকান প্রাইমারিতে জয় নিকির ফোনের আসক্তির জন্য বিপদে পড়েন, তবুও সর্বক্ষণের সঙ্গীকে কাছছাড়া করতে নারাজ মমতা ‘‌যেখানে দাঁড়াবে সেখানে হারাব’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ যাবতীয় নির্দেশ পালন করার বার্তা কমিশনের ফুলবেঞ্চের, আজ দলগুলির সঙ্গে বৈঠক আজ স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে প্রেম বাড়বে, দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ‘আমার আগের মন্তব্য হয়তো মোদীকে খুশি করতে পারেনি’, মুখ খুললেন সাধ্বী প্রজ্ঞা ইশা, আকাশ নাকি অনন্ত, কার শ্বশুরবাড়ি সব থেকে বড়লোক? গুরমিতের জন্য নিয়মে ছাড় দিল AIFF, হায়দরাবাদ থেকে নর্থ ইস্টে গেলেন গোলরক্ষক শ্রেয়া-অরিজিতের যুগলবন্দিতে ভাসল জামনগর, আর কারা পারফর্ম করলেন এদিন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.