বাংলা নিউজ > ময়দান > স্থানীয় ক্রিকেটের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করল BCCI, প্রথমবার মেয়েদের অনুর্ধ্ব ১৬ টুর্নামেন্ট
স্থানীয় ক্রিকেটের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করল BCCI (ছবি:এএফপি)

স্থানীয় ক্রিকেটের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করল BCCI, প্রথমবার মেয়েদের অনুর্ধ্ব ১৬ টুর্নামেন্ট

  • ২০২২-২৩ সালের স্থানীয় ক্রিকেটে মেয়েদের টুর্নামেন্টকে বাড়ানোর হয়েছে। ইন্টার জোনাল টি টোয়েন্টি এবং একদিনের ক্রিকেট প্রথমবার সূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। এবারের ক্রীড়া সূচিতে ২০২৩ সিনিয়র বিশ্বকাপ ও অনুর্ধ্ব ১৯ টি টোয়েন্টি বিশ্বকাপের দিকে ফোকাস করছে বিসিসিআই।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ঘরোয়া টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং বিজয় হাজারে ট্রফির জন্য মাঠ ঘোষণা করে ফেলেছে। এবার উভয় টুর্নামেন্টের নকআউট রাউন্ডের ম্যাচ অনুষ্ঠিত হবে কলকাতা ও আহমেদাবাদে। একই সঙ্গে আগামী কয়েক মাসের মধ্যে ইরানি কাপের দুটি ম্যাচও আয়োজন করবে বোর্ড।

সৈয়দ মুস্তাক আলি ট্রফি একটি ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট। এটি ১১ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত খেলা হবে। একই সময়ে, ১২ নভেম্বর থেকে ২ডিসেম্বর পর্যন্ত একদিনের টুর্নামেন্ট বিজয় হাজারে ট্রফির আয়োজন করা হবে। মুস্তাক আলি ট্রফির লিগ পর্বের ম্যাচগুলি লখনউ, ইন্দোর, রাজকোট,পঞ্জাব এবং জয়পুরে খেলা হবে। একই সময়ে, বিজয় হাজারে ট্রফির লিগ পর্বের ম্যাচগুলি মুম্বই, বেঙ্গালুরু, দিল্লি, কলকাতা এবং রাঁচিতে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন… ‘এই সময়ে এটা বলা উচিত হয়নি,’ গাভাসকরের পরে আর এক প্রাক্তনীর মুখে কোহলির সমালোচনা

করোনা অতিমারির কারণে ২০২০ সালে ইরানি কাপ আয়োজন করা হয়নি। মহিলাদের ক্রিকেট সম্পর্কে কথা বললে,প্রথম অনূর্ধ্ব-১৫ ওডিআই টুর্নামেন্ট ২৬ ডিসেম্বর থেকে ১২ জানুয়ারি পর্যন্ত বেঙ্গালুরু, রাঁচি, রাজকোট, ইন্দোর, রায়পুর এবং পুণেতে খেলা হবে। এই টুর্নামেন্টের উদ্দেশ্য নতুন প্রতিভাকে সামনে নিয়ে আনা। BCCI ঘরোয়া মরশুম শুরু হবে দলিপ ট্রফির মাধ্যমে। ৮ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। রঞ্জি ট্রফি অনুষ্ঠিত হবে ১২ ডিসেম্বর থেকে ২০ফেব্রুয়ারি পর্যন্ত।

আরও পড়ুন… নতুন তারকার অপেক্ষায় US Open! পুরুষ ও মহিলাদের সিঙ্গলসে বিদায় সব প্রাক্তন চ্যাম্পিয়নদের

২০২২-২৩ সালের স্থানীয় ক্রিকেটে মেয়েদের টুর্নামেন্টকে বাড়ানোর হয়েছে। ইন্টার জোনাল টি টোয়েন্টি এবং একদিনের ক্রিকেট প্রথমবার সূচিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। অনুর্ধ্ব ১৬ একটি একদিনের টুর্নামেন্টও আয়োজন করবে বিসিসিআই। এবারের ক্রীড়া সূচিতে ২০২৩ সিনিয়র বিশ্বকাপ ও অনুর্ধ্ব ১৯ টি টোয়েন্টি বিশ্বকাপের দিকে ফোকাস করছে বিসিসিআই। ২০২০ সালের পর প্রথম পূর্ণাঙ্গ ঘরোয়া মরশুমের সূচি প্রকাশ করল বিসিসিআই। ইরানি কাপের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে মরশুমের শুরুতে এবং শেষে।

ভারতীয় মহিলাদের ঘরোয়া ক্রিকেট ক্যালেন্ডার 2022-23

অক্টোবর ১-১৭,২০২২: মহিলাদের অনূর্ধ্ব-১৯ ট্রফি

১১-২২ অক্টোবর,২০২২: সিনিয়র মহিলাদের টি-টোয়েন্টি ট্রফি - গ্রুপ পর্ব

৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর, ২০২২:সিনিয়র মহিলাদের টি-টোয়েন্টি ট্রফি - নকআউট

নভেম্বর ৮-১৬, ২০২২:আন্তঃ-জোনালT20 টুর্নামেন্ট

নভেম্বর ২০-২৬,২০২২:সিনিয়র মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জার

২৬ ডিসেম্বর থেকে ১২ জানুয়ারী,২০২৩: মহিলাদের অনূর্ধ্ব ১৫ ওয়ানডে টুর্নামেন্ট

১৮ জানুয়ারি-৭ ফেব্রুয়ারি, ২০২৩: মহিলাদের সিনিয়র ওয়ানডে ট্রফি

মার্চ ২০২৩:মহিলাদের আইপিএল

বন্ধ করুন