বাংলা নিউজ > ময়দান > কুম্বলে নয়, কোহলিদের জন্য বিদেশি কোচের খোঁজ করছে বিসিসিআই: রিপোর্ট
শাস্ত্রী পরবর্তী কোহলিদের কোচ কে হবেন?
শাস্ত্রী পরবর্তী কোহলিদের কোচ কে হবেন?

কুম্বলে নয়, কোহলিদের জন্য বিদেশি কোচের খোঁজ করছে বিসিসিআই: রিপোর্ট

  • বিসিসিআই-এর বেশির ভাগ কর্তাই নাকি অনিল কুম্বলেকে কোচ হিসেবে চাইছেন না। যে কারণে নাকি বিদেশি কোচের সন্ধান চলছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচ হিসেবে কে দায়িত্ব নেবেন? এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট মহলে এই নিয়ে জল্পনা তুঙ্গে।

ওমান এবং সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতীয় দল থেকে রবি শাস্ত্রী যে সরে যাচ্ছেন, সেটা নিশ্চিত হয়ে গিয়েছে। শাস্ত্রী পরবর্তী কোচ হিসেবে দলের দায়িত্ব কে নেবেন? এই নিয়েই এখন আলোচনা চলছে। প্রথমে শোনা গিয়েছিল, বিসিসিআই নাকি বিরাট কোহলিদের জন্য দেশের প্রাক্তন অধিনায়ক এবং কোচ অনিল কুম্বলেকেই ফিরিয়ে আনতে চাইছে। সেই সঙ্গে তারা ভিভিএস লক্ষ্মণকেও প্রস্তাব দিতে চলেছে বলে খবর ছিল। তবে এখন আবার অন্য কথা শোনা যাচ্ছে। দেশি নয়, বরং বিদেশি কোচেই আস্থা রাখতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড।

সূত্রের খবর, বিসিসিআই-এর বেশির ভাগ কর্তাই অনিল কুম্বলেকে কোচ হিসেবে চাইছেন না। যে কারণে নাকি বিদেশি কোচের সন্ধান চলছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোচ হিসেবে কে দায়িত্ব নেবেন? এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট মহলে এই নিয়ে জল্পনা তুঙ্গে।

এর আগে ২০১৬-১৭ সালে ভারতীয় দলের কোচ ছিলেন কুম্বলে। যখন কুম্বলে কোচ হয়েছিলেন, সেই সময়ে বিসিসিআই-এর পরামর্শদাতা কমিটিতে ছিলেন সচিন তেন্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ভিভিএস লক্ষ্মণ। রবি শাস্ত্রীর পরিবর্তে তাঁরাই কুম্বলেকে নিয়ে এসেছিলেন। তবে বিরাট কোহলির সঙ্গে কুম্বলের তিক্ততার জায়গাটা এতটাই বেড়ে গিয়েছিল যে, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হেরে যাওয়ার পর পদত্যাগ করেছিলেন কুম্বলে। এবার সেই সৌরভই তাঁকে আবার ফিরিয়ে আনতে চেয়েছিলেন। কিন্তু বিসিসিআই-এর বেশির ভাগ সদস্য কুম্বলেকে চাইছেন না, তাই বিদেশি কোচেরই খোঁজ শুরু করা হয়েছে। শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই ভারতের হেড কোচ নিযুক্ত করা হবে।

বন্ধ করুন