বাংলা নিউজ > ময়দান > T20 WC সরায় বড় ক্ষতি হয়েছে, তাই আরও বেশি ICC-র ইভেন্ট আয়োজন করতে মরিয়া BCCI
বিসিসিআই।
বিসিসিআই।

T20 WC সরায় বড় ক্ষতি হয়েছে, তাই আরও বেশি ICC-র ইভেন্ট আয়োজন করতে মরিয়া BCCI

  • বোর্ড সূত্রে খবর, ২০২৩ সালের বিশ্বকাপের পরে হতে চলা বেশিরভাগ টুর্নামেন্ট ভারতের করানোর চেষ্টা চালাচ্ছে বিসিসিআই। আগামী আট বছরে হতে চলা তিনটি বড় ইভেন্টের স্বত্ত্ব নেওয়ার ব্যাপারে বিসিসিআই-ও প্রস্তুতি শুরু করে দিয়েছে।

করোনার জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরে গিয়ে সংযুক্ত আর আমিরশাহীতে হচ্ছে। তার জেরে বড় ক্ষতির মুখে পড়তে হয়েছে ভারতকে। এই ক্ষতিপূরণ মেটাতে পরের বছর অনেক বেশি করে আইসিসি-র ইভেন্ট আয়োজন করার ভাবনা রয়েছে ভারতের।

২০২১ সালের বিশ্বকাপ ভারত থেকে সরে যাওয়ায় বিসিসিআই-এর কাছে বিশ্বকাপ আয়োজনের একটি স্বত্ত্ব রয়েছে। তাই সংযুক্ত আরব আমিরশাহী এবং ওমানে বিশ্বকাপের ঘোষণার আগেই বিসিসিআই আইপিএল-এর দ্বিতীয় পর্বের স্থান হিসেবে সংযুক্তর আরব আমিরশাহীকে বেছে নেয়। বোর্ড সূত্রে খবর, ২০২৩ সালের বিশ্বকাপের পরে হতে চলা বেশিরভাগ টুর্নামেন্ট ভারতের করানোর চেষ্টা চালাচ্ছে বিসিসিআই। আগামী আট বছরে হতে চলা তিনটি বড় ইভেন্টের স্বত্ত্ব নেওয়ার ব্যাপারে বিসিসিআই-ও প্রস্তুতি শুরু করে দিয়েছে।

সূত্রের তরফে বলা হয়েছে, ‘আমরা ২০২৩ বিশ্বকাপের পর থেকে আরও বেশি করে ICC ইভেন্ট করার কথা ভাবছি। আমাদের পরিকল্পনা হল দেশে আরও বেশি করে ICC টুর্নামেন্ট আনা। এর জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। একবার আমাদের পরিকল্পনা সামনে এলে, আমরা সেটা ICC-র সামনে রাখব। আমরা আশাবাদী যে ভবিষ্যতের টুর্নামেন্টগুলো আমরা দেশে আনতে পারব।’

বন্ধ করুন